শনিবার ২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ট্রাম্পের প্রতিপক্ষ রনকে সমর্থন দেবেন ইলন মাস্ক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ট্রাম্পের প্রতিপক্ষ রনকে সমর্থন দেবেন ইলন মাস্ক

বিশ্বের শীর্ষ ধনী ও টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক বলেছেন, আগামী ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস প্রতিদ্বন্দ্বিতায় নামলে তাকে সমর্থন দেবেন তিনি। মাস্ক শনিবার (২৬ নভেম্বর) এক টুইট বার্তায় এ তথ্য জানান। খবর গার্ডিয়ানের।

টুইট বার্তায় ইলন মাস্ক বলেন, ২০২৪ সালে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে আমি এমন কাউকেই সমর্থন করব, যিনি সংবেদনশীল এবং মধ্যপন্থি হবেন। একই সঙ্গে তার দাবি, বাইডেন প্রশাসনের সঙ্গে তার এ বিষয়ে অনেকটা প্রত্যাশা থাকলেও তিনি আশাহত হয়েছেন।

এর আগে প্রেসিডেন্ট পদে আদর্শ প্রার্থী খুঁজে পেয়েছেন কি না এমন প্রশ্নে ইলন মাস্ক বলেছিলেন, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য তিনি তার আদর্শ প্রার্থী খুজে পাননি। তবে রিপাবলিকান প্রার্থী রন ডিস্যান্টিস প্রতিদ্বন্দ্বিতা করলে তিনি তাকে সমর্থন দেবেন।

রাজনৈতিক অবস্থানের দিক থেকে ডোনাল্ড ট্রাম্প অতি দক্ষিণপন্থি হিসেবে পরিচিত। তবে দক্ষিণপন্থা নয় বরং মধ্যপন্থাতেই তিনি আস্থাশীল, তা বুঝিয়ে দিয়েছেন মাস্ক।

আগের এক টুইটে মাস্ক জানিয়েছিলেন, দুই ডেমোক্র্যাট প্রেসিডেন্ট ওবামা এবং বাইডেনের সমর্থক ছিলেন তিনি। ২০২০ সালের নির্বাচনে অনিচ্ছা সত্ত্বেও তিনি ট্রাম্পের বিরুদ্ধে বাইডেনকে ভোট দিয়েছেন বলেও দাবি করেন।

মাস্কের এই টুইটের পরে অনেকেই তাকে জিজ্ঞাসা করেন, ‘আপনি কি ২০২৪ এর প্রেসিডেন্ট নির্বাচনে রন ডিস্যান্টিসকে সমর্থন করতে চলেছেন?’ সংক্ষিপ্ত প্রতিক্রিয়ায় ‘হ্যাঁ’ বলেন মাস্ক।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন, তিনি দেশটির আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হতে লড়বেন। প্রেসিডেন্ট প্রার্থী ঠিক করতে রিপাবলিকান পার্টির প্রাইমারিতে ট্রাম্পের প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হতে পারেন রন।

কিছুদিন আগে ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেন ইলন মাস্ক। অনেকে মনে করেছিল, মাস্ক হয়তো ট্রাম্পের সমর্থক। কিন্তু ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার আগে জনমত নিয়েছিলেন তিনি। সেই ফলাফলের ওপর ভিত্তি করে বিতর্কিত এই সাবেক প্রেসিডেন্টের অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার সিদ্ধান্ত নেন টেসলার প্রধান নির্বাহী।

চলতি মাসে অনুষ্ঠিত হয়েছে মার্কিন কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন। নির্বাচনে ফ্লোরিডার প্রভাবশালী রিপাবলিকান প্রার্থী ডিস্যান্টিস ডেমোক্র্যাটিক প্রতিপক্ষ চার্লি ক্রিস্টকে প্রায় ২০ শতাংশ পয়েন্টে পরাজিত করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(199 বার পঠিত)
(189 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]