বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৬ ডিগ্রি

উত্তরের জেলা পঞ্চগড়ে বাড়ছে শীতের তীব্রতা। কয়েক দিন ধরেই ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস ঘরে ওঠানামা করছে তাপমাত্রা। রোববার সকাল ৯টার দিকে তেঁতুলিয়ায় সর্বনিম্ন ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

তেঁতুলিয়া প্রথম শ্রেণির আবহাওয়া পর্যেবক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেল শাহ্ বলেন, সকাল ৯টার দিকে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় রেকর্ড করা হয় ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

জানা যায়, বিশেষ করে দিনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদে তাপমাত্রা সর্বোচ্চ ৩০.২ ডিগ্রি সেলসিয়াস ঘরে উঠে যায়। পঞ্চগড়ে এ কারণে দিনে গরম অনুভূত হয়। পরবর্তীতে শেষ বিকেল থেকে তাপমাত্রা নিচের দিকে কমতে শুরু করে এবং যা সকালে ১২-১৩ সেলসিয়াস নেমে যায়। রাতে কোনো কোনো দিন কুয়াশা বেশি পড়ে। ঠাণ্ডা সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত থাকে। দিনের বেলা সূর্যের তাপে ঠাণ্ডা কমে গিয়ে গরম অনুভুত হলেও সন্ধ্যার পর গরম কাপড় পড়ে বের হতে হচ্ছে। আর রাতে কাঁথা-কম্বল ছাড়া থাকা যাচ্ছে না।

আবহাওয়ার পরিবর্তনের কারণে শীতার্ত মানুষের স্বাভাবিক জীবনযাত্রাকে বির্পযস্ত করছে। শীতের কারণে ঠাণ্ডাজনিত রোগবালাইয়ের প্রকোপ বাড়ছে। বিশেষ করে শিশু ও বয়স্করা সর্দি-কাশি, নিউমোনিয়া, ঠাণ্ডাজনিত ডায়রিয়ায় আক্রান্ত হয়। এরমধ্যে শীতজনিত নানা রোগে হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে। তবে জনসাধারণকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৫:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]