বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দেশে ফিরছেন রওশন, বিমানবন্দরেই পছন্দের প্রার্থীর নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দেশে ফিরছেন রওশন, বিমানবন্দরেই পছন্দের প্রার্থীর নাম ঘোষণা

জাতীয় পার্টি দুপুরের মধ্যে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করবে। চিকিৎসা শেষে দেশে ফিরে প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ পার্টির পরিস্থিতি নিয়েও কথা বলবেন।

রোববার (২৭ নভেম্বর) তিনি ব্যাংকক থেকে চিকিৎসা শেষে দুপুর ১২টার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে জানা যায়।

পার্টির চেয়ারম্যান জিএম কাদের অনেক আগেই সদ্য সাবেক মেয়র মোস্তাফিজার রহমানকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন। কিন্তু সম্প্রতি জিএম কাদের ও প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদের মধ্যকার বিরোধে জড়িয়ে পড়েন মোস্তফা। জিএম কাদেরের পক্ষ নিয়ে রওশন এরশাদ ও তার অনুসারী মসিউর রহমান রাঙ্গা সম্পর্কে কটুকথা বলে বক্তৃতা করেন তিনি। এরপর থেকে মোস্তফার বিপক্ষে প্রার্থী দেয়ার কথা আসে বাজারে।

রওশনপন্থি নেতা মসিউর রহমান রাঙ্গা মোস্তফার বিরুদ্ধে একজন শক্তপ্রার্থীর সন্ধানে নেমে রংপুর পৌরসভার সর্বশেষ মেয়র আমেরিকা প্রবাসী আবদুর রউফ মানিককে মাঠে নামানোর চেষ্টা করেন। এর মধ্যে জাতীয় সংসদে রওশনকে সরিয়ে জিএম কাদেরকে বিরোধীদলীয় নেতা বানানোর চেষ্টায় এবং রওশন এরশাদের পাল্টা দলের কাউন্সিল ডাকা নিয়ে সৃষ্টি হওয়া উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হলে আশাহত হয়ে ফিরে যান মানিক।
কিন্তু এরই মধ্যে জিএম কাদেরের বিরুদ্ধে দলীয় চেয়ারম্যানের পদ ব্যবহারে আদালতের নিষেধাজ্ঞা জোরালো হলে আবার দেশে ফিরে রসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন মানিক।

এদিকে জিএম কাদের মোস্তফা প্রশ্নে অনড় থাকলে মানিক প্রশ্নেও অনড় রয়েছেন মসিউর রহমান রাঙ্গা। এ অবস্থায় দেশে ফিরেই রওশন এরশাদ তার অবস্থান পরিষ্কার করবেন বলে জানিয়েছেন রওশনপন্থি নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৮ পূর্বাহ্ণ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]