বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইতালিতে ভূমিধসে নিখোঁজ সাতজনের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ইতালিতে ভূমিধসে নিখোঁজ সাতজনের মরদেহ উদ্ধার

ইতালিতে ভয়াবহ ভূমিধসে নিখোঁজদের মধ্যে শিশু ও নবজাতকসহ সাতজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আরো ৫ জন নিখোঁজ রয়েছেন। এ পরিস্থিতিতে ইতালিজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে।

ইতালির ক্লাউদিও পালোম্বা নামের কর্মকর্তার বরাতে সোমবার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, প্রবল বৃষ্টির কারণে সৃষ্ট ভূমিধসে দক্ষিণ ইতালির ইসচিয়া দ্বীপে কমপক্ষে সাতজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নবজাতক ও দুই শিশুও রয়েছে। ঐ কর্মকর্তা এক সংবাদ সম্মেলনে জানান, ভূমিধসের ঘটনায় পাঁচজন এখনো নিখোঁজ রয়েছেন।

গত শনিবার ভোরে ইতালির নেপলসের কাছে উপকূলীয় এলাকায় ভারী বৃষ্টিপাতে কাদা ও ধ্বংসাবশেষের স্রোতে গাছপালা, ভবন ও গাড়ি ভেসে যায়। এরপর থেকেই অন্তত ১৩ জন নিখোঁজ ছিলেন। রোববার সেই নিখোঁজদের মধ্যে সাতজনের মরদেহ উদ্ধার করা হয়।

অনলাইনে ছড়িয়ে পড়া বেশ কিছু ছবি এবং ভিডিওতে দেখা গেছে, ভূমিধসে অনেক ভবন ভেঙে গেছে। বেশ কয়েকটি গাড়ি ভেসে সমুদ্রে দিকে চলে যাচ্ছে। একজন বাসিন্দা এ ভূমিধসকে ‘পানি ও কাদার জলপ্রপাত’ হিসাবে আখ্যায়িত করেন।

এদিকে পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম দ্য লোকাল জানায়, ইতালির দক্ষিণাঞ্চলীয় দ্বীপ ইসচিয়ায় প্রাণঘাতী ভূমিধসের পর রোববার জরুরি অবস্থা ঘোষণা করেছে দেশটির সরকার।

ইতালির বেসামরিক সুরক্ষা মন্ত্রী নেলো মুসুমেসি বলেন, মন্ত্রিসভার জরুরি বৈঠক শেষে জরুরি অবস্থা ঘোষণা করা হয় এবং ২০ লাখ ইউরোর ত্রাণ তহবিলের প্রথম কিস্তি ছাড়ের ঘোষণা দেওয়া হয়। এছাড়া ২০০ জনেরও বেশি উদ্ধারকারী এখনো নিখোঁজ থাকা ব্যক্তিদের সন্ধানে অভিযান চালাচ্ছে এবং শত শত স্বেচ্ছাসেবকসহ অন্যরা তাদের হাঁটু পর্যন্ত কাদায় নেমে শহরের রাস্তা পরিষ্কার করতে ব্যস্ত রয়েছেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩০ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(196 বার পঠিত)
(187 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]