সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চরফ্যাশনের ২ ইউপিতে চলছে ইভিএমে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

চরফ্যাশনের ২ ইউপিতে চলছে ইভিএমে ভোটগ্রহণ

দীর্ঘ ১১ বছর পর ভোলার চরফ্যাসনের আসলামপুর ও ওমরপুর ইউনিয়নে প্রথমবারের মতো ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটারদের ভোট দিতে দেখা গেছে। ভোর থেকেই বিপুল সংখ্যক নারী-পুরুষ কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে। পরিবেশ অনুকূলে থাকায় সন্তোষ প্রকাশ করেছেন ভোটাররা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নবগঠিত ওমরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. রিয়াজুল ইসলাম রিজন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী গোলাম মোর্শেদ (হাতপাখা) এবং দল নিরপেক্ষ স্বতন্ত্র প্রার্থী হিসেবে সিরাজুল ইসলাম (আনারস), জাফর উল্যাহ খান (মোটরসাইকেল) ও মো. পারভেজ (ঘোড়া) প্রতিদ্বন্দ্বিতা করছেন। ওই ইউনিয়নের সাধারণ সদস্য পদে ৩৬ জন এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ইউপি সদস্য পদে ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে ৭ হাজার ১৮৫ জন নারীসহ ভোটার সংখ্যা ১৫ হাজার ১৭৩ জন।

এছাড়া আসলামপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. নুরে আলম (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী মো. সাইফুল ইসলাম (হাতপাখা) এবং দল নিরপেক্ষ স্বতন্ত্র প্রার্থী আবুল কাশেম (আনারস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডের মহিলা ইউপি সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এখানে ৫ হাজার ৪০৪ জন নারীসহ ভোটার সংখ্যা ১১ হাজার ৯৩১ জন।

উপজেলা নির্বাচন আফিসার মো. রফিকুল ইসলাম জানান, দুই ইউনিয়নের ১৮টি ভোটকেন্দ্রের মধ্যে আসলামপুর ইউনিয়নের ৯টি এবং ওমরপুর ইউনিয়নের ৫টি ভোটাকেন্দ্রকে অতি গুরুত্বপূর্ণ (অধিক ঝুঁকিপূর্ণ) হিসেবে চিহ্নিত করা হয়েছে। এখানে ভোটার, ভোটগ্রহণ কর্মকর্তা এবং ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৪ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার সৈয়দ শফিকুল হক জানান, চরফ্যাসনের দুই ইউপিতে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনের পরিবেশ শান্ত রয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:২৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]