মঙ্গলবার ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রোমাঞ্চকর ম্যাচের আশায় মুখিয়ে আছেন সুইস কোচ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রোমাঞ্চকর ম্যাচের আশায় মুখিয়ে আছেন সুইস কোচ

কাতার বিশ্বকাপে জয় দিয়ে আসর শুরু করেছে ব্রাজিল। সেই সুখস্মৃতি নিয়েই আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। অন্যদিকে সুইজারল্যান্ডও জয় দিয়ে যাত্রা শুরু করেছে। সে হিসেবে লড়াইটা জমে উঠবে বলেই সবার ধারণা। অবশ্য রোমাঞ্চকর এক ম্যাচই প্রত্যাশা করেছেন সুইস কোচ মুরাত ইয়াকিন।

কাতারের দোহায় স্টেডিয়াম ৯৭৪ -এ আজ বাংলাদেশ সময় রাত ১০ টায় ব্রাজিলের বিপক্ষে মাঠে নামবে সুইজারল্যান্ড। এই ম্যাচে যে দল জয় পাবে তারাই ‘জি’ গ্রুপ থেকে বিশ্বকাপের ২২তম আসরের শেষ ষোলোয় জায়গা নিশ্চিত করবে। তবে ফলাফল যাই হোক সুইজারল্যান্ড কোচ মনে করছেন, সেলেসাওদের বিপক্ষে ম্যাচটি বেশ রোমাঞ্চকর হবে।

মাঠে নামার আগের দিন কথার লড়াইয়ে প্রতিপক্ষকে হারাতে চেষ্টা করলেন সুইস কোচ। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে ইয়াকিন ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলেছেন। যেখানে তিনি সোজা জানিয়ে দিয়েছেন যে, ব্রাজিলকে হারানোর সব ধরণের সামর্থ্য রয়েছে তাদের। এমনকি লড়াইটাও যে বেশ রোমাঞ্চকর হবে তাও জানিয়ে রাখলেন।

মুরাত ইয়াকিন বলেন, ‘অবশ্যই ব্রাজিলের বিপক্ষে জেতা সম্ভব। এই টুর্নামেন্ট এরই মধ্যে অনেক অবিশ্বাস্য কিছু খেলা উপহার দিয়েছে। এটা মূলত ঐদিনের ফর্ম এবং ম্যাচের অবস্থার ওপর নির্ভর করবে। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুতি নিয়েছি। আমরা তাদের ব্যাপারে বেশ সচেতন কেননা তারা বিশ্বকাপ জয় করতে এসেছে।’

ইয়াকিনের কথা অবশ্য ফেলে দেবার কোনো কারণ নেই। কেননা, বিশকাপের আগে দুই দলের সবশেষ চার ম্যাচের লড়াইয়ের চিত্র দেখলেই ইয়াকিনের রোমাঞ্চের কথা স্পষ্ট হয়ে উঠবে। দু’দলের সবশেষ চারটা লড়াইয়ে পরিসংখ্যান অবশ্য সুইজারল্যান্ডেরই পক্ষে। চার ম্যাচের দুই ম্যাচে জয় পেয়েছে সুইসরা, একটিতে করেছে ড্র। ব্রাজিল জয় পেয়েছে এক ম্যাচে।

এছাড়াও আরেকটা ব্যাপার হচ্ছে, এবারের বিশ্বকাপে মাঝারি দলগুলো বড় দলগুলোকে হারিয়ে দিচ্ছে। এমনিকি কিছুদিন আগেই ইউরোপের বেশ কয়েকটি দলের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে সুইজারল্যান্ড। তাই ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে বেশ আশাবাদী ৪৮ বছর বয়সী এ বর্ষীয়ান কোচ।

এ বিষয়ে তিনি বলেন, ‘আমি ছোট থেকেই ব্রাজিলের খেলা দেখতে ভালোবাসি। মূলত তাদের খেলা দেখেই আমি ফুটবলার হয়েছিলাম। কৌশলগত দিক দিয়ে এই ম্যাচটা অনেক কঠিন হতে যাচ্ছে। আমরা আমাদের এই ম্যাচে একটা দল হিসেবে মেলা ধরবো। আমি আমার কাজটি করে যাবো ম্যাচ শুরু হওয়ার আগ পর্যন্ত।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]