মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ঘানার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৮ নভেম্বর ২০২২ | প্রিন্ট

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ঘানার

কাতার বিশ্বকাপে এইচ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নেমেছিল ঘানা ও দক্ষিণ কোরিয়া। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে শেষ হাসি হেসেছে ঘানা। এশিয়ার সিংহদের ব্ল্যাক স্টার্সরা হারিয়েছে ৩-২ ব্যবধানে।

এডুকেশন সিটি স্টেডিয়ামে নিজেদের সেরাটা দিয়েই লড়েছে দুই দল। ম্যাচে দক্ষিণ কোরিয়া ৫২ ও ঘানা ৩১ শতাংশ সময় বল নিজেদের দখলে রাখে।

এর মাঝে গোলের জন্য ১৯ বার শট নিয়ে ছয়টি লক্ষ্যে রাখতে পারে দক্ষিণ কোরিয়া। বিপরীতে মাত্র সাতটি শট ছিল ঘানার। যার মাঝে অন টার্গেট তিনটি। প্রতিটিতেই গোলের দেখা পায় তারা।

ম্যাচের চতুর্থ মিনিটেই ঘানার রক্ষণে আঘাত করেন চো গিসাং। কিম মিনযাই ও জিওং উইয়ংও ব্ল্যাক স্টার্সদের রক্ষণে ভীতি ছড়ান। এভাবে প্রথম ২০ মিনিটে বেশ কয়েকবার আক্রমণ করে দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা। তবে কেউই সাফল্য পাননি।

শুরু থেকেই চাপে থাকা ঘানা ম্যাচের ২৪তম মিনিটে গোল করে উচ্ছ্বাসে মেতে ওঠে। ফ্রি কিক থেকে মাপা হেডে বল জালে জড়ান মোহাম্মেদ সালিসু। ৮ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন কুদুস মোহাম্মেদ।

ব্যবধান কমাতে মরিয়া দক্ষিণ কোরিয়া প্রথমার্ধে আরো কয়েকবার আক্রমণে আসে। কিন্তু ঘানার রক্ষণ ভেদ করতে পারেননি কেউই। তাই এগিয়ে থাকার স্বস্তি নিয়েই মাঠ ছাড়ে আফ্রিকার দেশটি।

দ্বিতীয়ার্ধে যেন জেতার পণ করে নামে দক্ষিণ কোরিয়া। শুরু থেকে ঘানাকে ব্যাপক চাপে রাখে তারা। ৫৮ মিনিটে চো গিসাং লক্ষ্যভেদ করে কোরিয়া শিবিরে কিছুটা স্বস্তি ফেরান। মিনিট তিনেক পরে নিজের দ্বিতীয় গোল করে ম্যাচে সমতা ফেরান তিনি।

তবে দক্ষিণ কোরিয়ার এই আনন্দ বেশিক্ষণ থাকেনি। ৬৮ মিনিটের মাথায় ম্যাচে নিজের দ্বিতীয় গোল করেন কুদুস মোহাম্মেদ। এর ফলে ফের এগিয়ে যায় ব্ল্যাক স্টার্সরা।

ম্যাচের বাকি সময়ে ঘানার রক্ষণভাগে আক্রমণের ঝড় তোলে দক্ষিণ কোরিয়া। তবে শেষ পর্যন্ত আর কোনো সাফল্যের মুখ দেখেনি তারা। ফলে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে ঘানা।

এইচ গ্রুপে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে ঘানা। সমান ম্যাচে এক পয়েন্ট নিয়ে তলানিতে দক্ষিণ কোরিয়া। একই দিনে মুখোমুখি হবে পর্তুগাল ও উরুগুয়ে। পর্তুগাল ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে ও উরুগুয়ে এক পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৩৬ অপরাহ্ণ | সোমবার, ২৮ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]