মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দুই পক্ষের গায়েই বারুদের গন্ধ, ইরান-যুক্তরাষ্ট্র আজ মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দুই পক্ষের গায়েই বারুদের গন্ধ, ইরান-যুক্তরাষ্ট্র আজ মুখোমুখি

জিতলেই ইতিহাস গড়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করবে ইরান। চির শত্রুকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করার সুযোগ আছে যুক্তরাষ্ট্রের সামনেও।

কাতারে ফুটবল মাঠে আজ বারুদের গন্ধ! মুখোমুখি হচ্ছে দুই চিরশত্রু ইরান ও যুক্তরাষ্ট্র।

ইরানকে নিয়ে যুক্তরাষ্ট্রের মনে ভয়ের শেষ নেই। আবার উল্টোটাও সত্যি। যুক্তরাষ্ট্রকে নিয়ে বেশ সতর্ক থাকবে ইরান। আরব উপসাগরে আধিপত্য বিস্তার নিয়ে দুই দেশের মধ্যে যখন-তখন যুদ্ধ বেধে যাওয়ার মতো পরিস্থিতি। একে অপরের দিকে তোপ তাক করে অপেক্ষায় আছে তারা। একটু এদিক-ওদিক হলেই রক্তক্ষয়ী যুদ্ধে জড়িয়ে যেতে পারে দুই দেশ। ১৯৭৯-৮১ সালে তেহরানে যুক্তরাষ্ট্রের দূতাবাসে জিম্মি পরিস্থিতি দিয়ে দুই দেশের মধ্যে উত্তেজনার শুরু। এরপর আর এই উত্তেজনা থামেনি। মারণাস্ত্র নিয়ে দুই দেশের যুদ্ধ হোক আর না হোক, আজ ফুটবল নিয়ে দুই দলের যুদ্ধ হতে যাচ্ছে। বিশ্বকাপে বি গ্রুপে নিজেদের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে ইরান-যুক্তরাষ্ট্র। জিতলেই ইতিহাস গড়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্ব নিশ্চিত করবে ইরান। চির শত্রুকে হারিয়ে নকআউট পর্ব নিশ্চিত করার সুযোগ আছে যুক্তরাষ্ট্রের সামনেও।

Facebook Comments Box
advertisement

Posted ৭:১৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]