সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্নে দেখা কোন জিনিসের কী অর্থ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

স্বপ্নে দেখা কোন জিনিসের কী অর্থ

অনেকের মতে, স্বপ্নে আমরা যা দেখি তা আমাদের অবচেতন মনের ভাবনা-চিন্তা। আবার স্বপ্নই নাকি ভবিষ্যতের ইঙ্গিত দিয়ে থাকে, এমনটাও ভাবেন অনেকে। তবে শাস্ত্রে স্বপ্ন নিয়ে রয়েছে নানান ব্যাখ্যা আছে। আর রইল পাঁচ ধরনের স্বপ্নের কথা।

স্বপ্নে পূর্বপুরুষ দেখে থাকেন অনেকে। স্বপ্নে পূর্ব পুরুষকে দেখার অর্থ হল, সেই ব্যক্তি আপনাকে আশীর্বাদ করছেন। সুখী ও সমৃদ্ধি ঘটবে আপনার সংসারে। এমন স্বপ্ন দেখলে আপনি তার পছন্দের কোনও জিনিস দান করুন। এতে তিনি সন্তুষ্ট হবেন।

স্বপ্ন কোনো নপুংসককে দেখাও শুভ বলে মনে করা হয়। শাস্ত্র মতে এটি শুভ লক্ষণ। এমন স্বপ্ন দেখলে অবশ্যই দান করুন। ফল ও খাবার দান করবেন। নপুংসকের স্বপ্ন দেখলে আপনি মন্দিরে গিয়ে ফল ও খাবার দান করুন। মিলবে উপকার।

স্বপ্নে শিশুকে কাঁদতে দেখেন অনেকেই। যদি স্বপ্নে কোনও শিশুকে কাঁদতে দেখলে এক বিশেষ টোটকা পালন করুন। স্বপ্নে কোনও শিশুকে কাঁদতে দেখলে দান-ধ্যান করুন। এমন স্বপ্ন দেখলে গোরুকে রুটি খাওয়ান। তেমনই শিশুদের ফল দান করুন। এতে আপনার জীবনের সকল কষ্ট দূর হবে। মেনে চলুন এই বিশেষ টোটকা। অবশ্যই এমন কোনও শিশু দেখলে এই টোটকা পালন করুন।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(210 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]