বুধবার ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

৫২ বছর বয়সে এসএসসিতে পাস করলেন কৃষক আব্দুল মতিন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২ | প্রিন্ট

৫২ বছর বয়সে এসএসসিতে পাস করলেন কৃষক আব্দুল মতিন

৫২ বছর বয়সী কৃষক আব্দুল মতিন। ব্যক্তিগত জীবনে তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। তার একমাত্র মেয়ে অলিভা আকতার মায়া রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। জীবনের সায়াহ্নে এসে আব্দুল মতিন পড়াশোনা করার সিদ্ধান্ত নেন। আর সেই সিদ্ধান্তকে বাস্তবে রূপ দিতে ৫২ বছরে এসএসসি পরীক্ষায় অংশ নেন তিনি। তাতে মিলেছে সাফল্যও।

সোমবার দুপুরে প্রকাশিত ২০২২ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলফলে জিপিএ-৪.৬১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন আব্দুল মতিন। তার এমন সাফল্যে পরিবারের সদস্যসহ এলাকার মানুষ বেজায় খুশি। সবাই বলছেন, ৫২ বছর বয়সে আব্দুল মতিন এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এলাকার মুখ উজ্জ্বল করেছেন।

আব্দুল মতিন উপজেলার বারুহাস ইউনিয়নের খরখড়িয়া গ্রামের মৃত জমশেদ আলীর ছেলে। তিনি উপজেলার কুসুম্বী নাজাতুল্লাহ-আয়েশা মেমোরিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন।

কৃষক আব্দুল মতিন বলেন, কৃষি কাজের মাধ্যমে পরিবার নিয়ে জীবিকা নির্বাহ করি। তার গ্রামের বেশিরভাগ মানুষ শিক্ষিত। এজন্য আগামী দিনের কথা ভেবে ৫২ বছর বয়সে পড়াশোনা করার সিদ্ধান্ত নিই।

তিনি আরো বলেন, প্রতিদিন গড়ে দুই থেকে তিন ঘণ্টা বাড়িতে পড়াশোনা করেছি। আগামী দিনে কলেজে ভর্তি হয়ে পড়াশোনা অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে।

খরখড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার সরকার বলেন, কৃষক মহসিন যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা থেকে অনেকেই শিক্ষা নিয়ে পড়ালেখায় মনোযোগী হতে পারেন।

Facebook Comments Box
advertisement

Posted ২:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]