মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ওয়েলসকে উড়িয়ে শেষ ষোলোতে ইংল্যান্ড

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ৩০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ওয়েলসকে উড়িয়ে শেষ ষোলোতে ইংল্যান্ড

কাতার বিশ্বকাপে ওয়েলসকে ৩-০ গোলে উড়িয়ে শেষ ষোলোতে পা রেখেছে ইংল্যান্ড। ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত রাশফোর্ড জোড়া গোল করেন। ৬৮ মিনিটে ডান দিকে একাই ডি বক্সে ডুকে দুজনকে ফাঁকি দিয়ে নিখুঁত শটে তৃতীয়বারের মতো ওয়েলসের জালে বল জড়ান রাশফোর্ড। এটি রাশফোর্ডের দ্বিতীয় গোল। ৩-০ গোলে জয় নিয়ে খেলা শেষ করে ইংল্যান্ড।

রাশফোর্ডের এই গোলের মাধ্যমে বিশ্বকাপের মঞ্চে ১০০ গোলের মাইলফলক অর্জন করে ইংল্যান্ড। ৭৪ মিনিটে রাশফোর্ডকে উঠিয়ে নেন কোচ। নামেন গ্রিলিশ। ম্যাচে বাকি একটি গোল করেছেন ফিল ফোডেন।

বারবার সুযোগ মিসের খেসারত দিয়েছে ইংল্যান্ড। প্রথমার্ধে থাকতে হয়েছে গোলশূন্য। ইংল্যান্ড বারবার আক্রমণের চেষ্টা করে উঠে এসেছে। বেশ কয়েকটি সুযোগও পেয়েছিল। কিন্তু নিখুঁত ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পায়নি। রাশফোর্ড হতে শুরু করে কেন, সকলেই মিস করেন। মোট ৯টি শট নেয় তারা, ২টি ছিল অনটার্গেট। অন্যদিকে ওয়েলসের দুটি শটই ছিল লক্ষ্যহীন।

৩৫ মিনিটে ডি বক্সে বল পেয়েছিলেন ফোডেন। প্রয়োজন ছিল একটি নিখুঁত শটের। বাঁ পায়ে জোরালো শট নিয়েছিলেন। কিন্তু মেরে দেন বাইরে।

২৪ মিনিটে ডি বক্সের একটু সামনে থেকে নিখুঁত এক পাস দেন কেন। সামনে ছিলেন রাশফোর্ড। গোলরক্ষককে একা পেয়েও রাশফোর্ড গোল দিতে পারেননি। মেরে দেন গোলরক্ষক ওয়ার্ডের সোজাসুজি। এখন পর্যন্ত ইংলিশরা ৪টি শট নেয়, যার মধ্যে এটিই ছিল অন টার্গেট।

Facebook Comments Box
advertisement

Posted ২:২০ পূর্বাহ্ণ | বুধবার, ৩০ নভেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]