বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সাকিবের এক ওভারে পুরানের ৫ ছক্কা

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সাকিবের এক ওভারে পুরানের ৫ ছক্কা

বাংলাদেশি সমর্থকদের কাছে ক্রিকেটে একটা প্রবাদ প্রচলিত আছে, সাকিবকে ছক্কা মারার পরের বলেই আউট হতে হয়। অনেক ক্ষেত্রে এটা দেখাও গিয়েছে। তবে সবসময় যে মিলে যাবে তেমনটা নয়। ক্রিকেট মাঠ যে জ্যোতিষ বিদ্যার স্কুল নয়, সেটা আরেকবার বুঝিয়ে দিলেন ক্যারিবিয়ান ব্যাটার নিকোলাস পুরান।

বুধবার আবুধাবি টি-টেন লিগে সাকিব আল হাসানের এক ওভারে ৫ বার বলকে সীমানার বাইরে আছড়ে ফেলেছেন পুরান। ব্যাট হাতে দারুণ করলেও বোলিংয়ে এসে ১ ওভারে ৩০ রান দিয়েছেন সাকিব। ডেকান গ্ল্যাডিয়েটর্সের অধিনায়ক নিকোলাস পুরান এদিন সাকিবের ওভারে হাঁকান ৫ ছক্কা।

ব্যাট হাতে ঝড় তোলা পুরান শেষ পর্যন্ত ১৬ বলে ৫০ রান করে থামেন। পুরানের ৫০ ও ক্যাডমোর ২১ বলে ৫০ রানে ভর করে ১০ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে ডেকান।

ডেকানের ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে আসেন সাকিব। সেই ওভারের প্রথম তিন বলে তিনবার বলকে মাঠছাড়া করেন পুরান। চতুর্থ বলে ডট দিলেও ওভারের বাকি দুই বলে আবারো দুই ছক্কা মারেন তিনি। ফলে এক ওভারে পাঁচ ছক্কায় মোট ৩০ রান খরচ করেন সাকিব।

এর আগে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় বাংলা টাইগার্স। নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে বাংলা টাইগার্স তাদের বোর্ডে জমা করে ১০৮ রান। ওপেনার জো ক্লার্ক ১২ বলে করেন ২৩ রান। এছাড়া ইফতিখার আহমেদ খেলেন ২১ বলে ৫৪ রানের ইনিংস। সাকিব করেন ৯ বলে ১৭ রান।

১০৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডেকান গ্ল্যাডিয়েটর্সের দুই ওপেনার টম ক্যাডমোর ও নিকোলাস পুরানের ঝোড়ো ব্যাটিংয়ে সহজেই জয় পায় তারা। দু’জনের ব্যাটে ভর করে ৬.১ ওভারেই কোনো উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় ডেকান।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]