শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫৬ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

৫৬ লাখ ভিডিও ডিলিট করলো ইউটিউব

গুগলের মালিকানাধীন ইউটিউব ৫৬ লাখেরও বেশি ভিডিও সরিয়েছে। কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে এসব ভিডিও ডিলিট করা হয়েছে বলে ত্রৈমাসিক এক প্রতিবেদনে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

টেক জায়ান্ট গুগল আরও জানায়, একই সময় এই স্ট্রিমিং প্ল্যাটফর্মট থেকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের দায়ে বিশ্বব্যাপী ৫.৬ মিলিয়ন ভিডিও সরানো হয়েছে। এর মধ্যে ভারত থেকে ১.৭ মিলিয়ন ভিডিও রয়েছে। এছাড়াও কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের জন্য ২০২২ সালের ৩ ত্রৈমাসিকে ৫ মিলিয়নেরও বেশি চ্যানেল সরিয়ে দেওয়া হয়েছে।

এদিকে কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট অনুসারে, এসব ভিডিওর মধ্যে ৯৪ শতাংশেরও বেশি মানুষের পরিবর্তে এআই প্রযুক্তি দিয়ে শনাক্ত করা হয়েছে।

এতে আরও বলা হয়, সরিয়ে ফেলা ভিডিওয়ের মধ্যে ৩৬ শতাংশ ভিডিও কেউ দেখার আগেই সরানো হয়েছে। ৩১ শতাংশ ভিডিও সরিয়ে নেওয়ার আগে ১ থেকে ১০ বার দেখা হয়েছিল। ইউটিউবের ৬৭ শতাংশেরও বেশি লঙ্ঘনমূলক ভিডিও ১০ টিরও বেশি ভিউ পাওয়ার আগে সরিয়ে দেওয়া হয়েছে।

এ চ্যানেলগুলোর বেশিরভাগই কোম্পানির স্প্যাম নীতি লঙ্ঘনের জন্য বন্ধ করা হয়েছে। যার মধ্যে বিভ্রান্তিকর মেটাডেটা বা থাম্বনেল, স্ক্যাম, ভিডিও এবং মন্তব্য স্প্যাম রয়েছে বলে প্রতিবেদনে বলা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]