রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবসরের ইঙ্গিত দিলেন মুলার!

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অবসরের ইঙ্গিত দিলেন মুলার!

টানা দ্বিতীয়বার বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে বিদায় নিল জার্মানি। এই বিদায় যেন কোনোভাবেই মেনে নিতে পারেননি জার্মানি ফরোয়ার্ড টমাস মুলার। কাতার বিশ্বকাপ থেকে জার্মানির বিদায় নিশ্চিতের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায়ের ইঙ্গিত দিলেন বায়ার্ন মিউনিখের এই তারকা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে হাইভোল্টেজ ম্যাচে ৪-২ ব্যবধানে জয় পেয়েছে জার্মানি। কিন্তু স্পেনের সমান ৪ পয়েন্ট পেয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে বিশ্বকাপ থেকে বিদায় নিল ডি মানশাফটরা।

এবারের বিশ্বকাপে কোনো ম্যাচেই জ্বলে উঠতে পারেননি টমাস মুলার। তবে বিশ্বকাপে তার ইতিহাস খুব ভালো। চার বিশ্বকাপ খেলে ১০ গোল করেছেন মুলার। ২০১০ বিশ্বকাপে অভিষেকের পর খেলেছেন ২০১৪, ২০১৮ ও ২০২২ বিশ্বকাপ। সেখানে তার ব্যক্তিগত সেরা সাফল্য ২০১০ সালে। সেই বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড় নির্বাচিত হয়েছিলেন মুলার। আর ২০১৪ সালে তো বিশ্বকাপই ওঠে জার্মানির হাতে।
সব সফলতার পর অবশেষে ২০১৮ ও ২০২২ বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বাদ পড়াটা খুবই দুঃখজনক মুলারের পাশাপাশি জার্মান সমর্থকদের। আর তাই ম্যাচ শেষে মুলার জানিয়ে দিলেন, এটাই হয়তো জার্মানির হয়ে তার শেষ ম্যাচ।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৪৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]