বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুবিতে বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

কুবি প্রতিনিধিঃ   |   শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কুবিতে বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তি, স্বাধীনতাবিরোধী ও দেশবিরোধী ষড়যন্ত্রকারী জামায়াত বিএনপির ছত্রছায়ায় ক্ষমতা দখলের অপচেষ্টার বিরুদ্ধে মানববন্ধন করেছে কেন্দ্রীয় অনুমোদনপ্রাপ্ত বঙ্গবন্ধু পরিষদ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর দু’টায় বিশ্ববিদ্যালয়ের সামনে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক মো: জাহিদ হাসানের সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি কাজী ওমর সিদ্দিকীর নেতৃত্বে মানববন্ধন করেন তারা। এ মানববন্ধনে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দুর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, এন এম রবিউল আউয়াল চৌধুরী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো: তোফায়েল হোসেন মজুমদার, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার, সহকারী অধ্যাপক নাসির হুসেইন, বাংলা বিভাগের অধ্যাপক ড. শামসুজ্জামান মিলকী, সহযোগী অধ্যাপক ড. রেজাউল ইসলাম রেজা সহ আরো অনেকে।

নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক বলেন, দেশব্যাপী বিগত কিছুদিন ধরে জামায়াত-বিএনপি বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম ব্যাহত করার জন্য এবং আসন্ন জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে সমাবেশের নামে বিভিন্ন ধরনের কার্যক্রম চালাচ্ছে এবং সাধারণ নাগরিকের জীবনযাত্রায় ব্যাঘাত ঘটাচ্ছে। এদেশের স্বাধীনতা সমুন্নত রাখার ক্ষেত্রে বর্তমান সরকার যেভাবে কাজ করছে আমরা বঙ্গবন্ধু পরিষদ কুবি তার সাথে ঐক্যবদ্ধ আছি৷ জাতীয়ভাবে যেভাবে অপপ্রচার চালানো হচ্ছে ঠিক সেভাবেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে জামায়াত-বিএনপির দোসর যারা আছে, তারাও বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ও বিভিন্ন বিষয় প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে৷ আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ বাংলাদেশ সরকারকে জানাতে চাই, যারা এধরণের অপপ্রচার করছে, সরকারের উন্নয়ন বাধাগ্রস্ত করছে তাদেরকে দ্রুততম সময়ে চিহ্নিত করে তারা যাতে উন্নয়ন কার্যক্রম ব্যাহত করতে না পারে সেধরণের পদক্ষেপ নিবে৷ বঙ্গবন্ধু পরিষদ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি কাজী ওমর সিদ্দিকী বলেন, আপনারা অবগত আছেন আগামী ১০ ডিসেম্বর ঢাকাকে অস্থিতিশীল করার জন্য জামায়াত বিএনপি জোট ঐক্যবদ্ধ হয়েছে। তারই অংশ হিসেবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আজকে একটি নির্বাচন আমরা দেখেছি।

একটি তথাকথিত নির্বাচন করার চেষ্টা করা হয়েছে এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ, আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শ লালন করি তারা প্রথম থেকে বলছি নির্বাচনটা গঠনততন্ত্র অনুযায়ী হয়নি৷ সে জায়গা থেকে আমরা সবসময় বলেছি গঠনতন্ত্র মেনে সকল শিক্ষককে নিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন করা হোক৷

কিন্তু এ নির্বাচন যে উদ্দেশ্যমুলক এবং উদ্দেশ্যপ্রণোদিত সেটা বুঝতে বাকি থাকার কথা না৷ তথাকথিত নীল দলের নামে তারা যে প্যানেল দিয়েছে সে প্যানেলটার দিকে যদি তাকান তবে দেখতে পাবেন তাদের অনেকেই জামায়াত শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলো। তাই, সকলকে ধন্যবাদ যে আপনারা এ প্রহসনমূলক ও জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়নের জন্য যে নির্বাচন তারা করতে চেয়েছিলো তা প্রতিহত করেছেন। তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের অনুমোদন দেওয়া আমাদের এ কমিটির বাইরে বঙ্গবন্ধু পরিষদের নামে যদি কেউ কোনো কার্যক্রম চালাতে চায়, সেক্ষেত্রে আজ এই মানববন্ধন থেকে ঘোষণা দিলাম বঙ্গবন্ধু পরিষদ কুবি তা শক্ত হাতে প্রতিহত করবে৷

Facebook Comments Box
advertisement

Posted ৬:০২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]