বৃহস্পতিবার ৮ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

তাড়িয়ে দিলেন সন্তানরা, শীতের রাতে গাছের নিচে ঠাঁই হলো মায়ের

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

তাড়িয়ে দিলেন সন্তানরা, শীতের রাতে গাছের নিচে ঠাঁই হলো মায়ের

৭০ বছর বয়সী ফাতেমা। চার ছেলে ও এক মেয়ের মা তিনি। ছেলে-মেয়েরা সবাই স্বাবলম্বী। তবুও তাদের বাড়িতে জায়গা হয়নি বৃদ্ধা। তাইতো শীতের রাতে বাসা থেকে বের করে দিয়েছেন তার সন্তানরা। ফলে রাস্তার পাশে গাছের নিচে রাত কাটাতে হয়েছে তাকে।

ঘটনাটি শেরপুরের। খবর পেয়ে ঐ বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে উপজেলা প্রশাসন। এদিকে, নকলা পৌরসভার কলাপাড়ার ফাতেমা ও তার ছেলেদের বাড়িতে গেলে পালিয়ে যান ছেলেরা। এমনকি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি তারা।

জানা যায়, চার ছেলে ও এক মেয়ের মা বৃদ্ধা ফাতেমা। ছেলে-মেয়েরা সবাই স্বাবলম্বী হওয়ার পরেও তাদের বাড়িতে জায়গা হয়নি তার। অসহায় মায়ের খবর রাখেন না কেউ। নকলা পৌরসভার কলাপাড়া এলাকার বড় বাড়ী সংলগ্ন গাছের নিচে ঠাঁই হয়েছে তার। দুই ছেলে সপরিবারে শালখা এলাকায় বসবাস করেন। এক ছেলে পরিবার নিয়ে ঢাকা থাকেন আর অন্য এক ছেলে সপরিবারে নকলা পৌর শহরের কলাপাড়াতেই বাসবাস করেন। মেয়ের বিয়ে হয়ে গেছে। তারা সবাই বাবার সম্পত্তির ভাগ বুঝে নিয়ে যে যার মতো স্বামী-সন্তান নিয়ে সংসার করছেন।

বৃদ্ধা মাকে এক মাস করে দেখাশুনার চুক্তি হয় সন্তানদের মাঝে। কিন্তু পরে চুক্তি মোতাবেক কেউ মাকে রাখতে আগ্রহী না হলে বাসা থেকে বের করে দেওয়া হয়। তাই শীতের রাতে রাস্তার পাশে গাছের নিচে রাত কাটাতে হয়েছে বৃদ্ধা ফাতেমাকে।

স্থানীয় আল-আমিন বলেন, আমরা এ চাচিরে দেখি রাস্তার পাশে বস্তা নিয়ে বসে আছেন। পরে তার কাছে জানতে পারি তার ছেলেরা বাসা থেকে বের করে দিয়েছেন।

মোস্তাফিজুর রহমান মিলন বলেন, বাবা-মাকে সম্মান করা সবার উচিত। মা আমাদের অনেক কষ্ট করে বড় করেন। আমাদের সকলের উচিত মা-বাবার দায়িত্ব নেয়া। এইভাবে রাস্তার পাশে গাছতলায় পরে আছেন এ বৃদ্ধা। আমরা তার সন্তানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।

ইউএনও বুলবুল আহমেদ বলেন, আমরা ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে ঐ বৃদ্ধাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। তার ছেলে-মেয়েদের ডেকে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব বলে জানান তিনি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪১ পূর্বাহ্ণ | শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]