মঙ্গলবার ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সমুদ্র সৈকতে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সমুদ্র সৈকতে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি প্রদর্শন

কাতার বিশ্বকাপ নিয়ে উন্মাদনায় মেতেছে পুরো বিশ্ব। এর রেশ রয়েছে বাংলাদেশেও। এরই অংশ হিসেবে আমরা দেখতে পাই, আনন্দ মিছিল ও র‌্যালি। আর এবার বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্রসৈকতের বালিয়াড়িতে শোভা পাচ্ছে হাতে আঁকা লিওনেল মেসির বিশাল ছবি। যার দৈর্ঘ্য ৩৪ ফুট ও প্রস্থ ২২ ফুট। ছবিতে ব্যবহার করা হয়েছে আকাশের সাত রঙ। ছবিটি দেখতে সৈকতে ভিড় করছেন পর্যটকসহ বিভিন্ন দর্শনার্থীরা।

শনিবার সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্টে এই ছবি প্রদর্শন করেন চিত্রশিল্পী তারিকুল ইসলাম ও হাসিঘর ফাউন্ডেশন নামে একটি সংগঠন। চিত্রশিল্পী তারিকুল রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের চারু ও কারুকলা বিষয়ে সহকারী শিক্ষক। তিনি বগুড়ার ধুনট উপজেলার বেড়েরবাড়ী এলাকার বাসিন্দা।

আয়োজদের দাবি, কাপড়ে আঁকা এই ছবিই হবে বিশ্বের মধ্যে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি। এই ছবিতে আকাশের সাত রং ব্যবহার করা হয়েছে।

তারা বলছেন, কাতার বিশ্বকাপ সামনে রেখে সবচেয়ে প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির ছবি সাদা কাপড়ে অ্যাক্রিলিক রং দিয়ে আঁকা হয়েছে, যার দৈর্ঘ্য ৩৪ ফুট এবং প্রস্থ ২২ ফুট।

চিত্রশিল্পী তারিকুল ইসলাম বলেন, কক্সবাজার সমুদ্রসৈকতে মেসির সবচেয়ে বড় ছবিটি প্রদর্শন করা হয়েছে। এছাড়া এর আগে মিষ্টি কুমড়া বীজে মেসির আটটি ক্ষুদ্র ছবি আঁকা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:০৯ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]