বৃহস্পতিবার ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে সোনা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দেশের ইতিহাসে সর্বোচ্চ দামে সোনা

দেশের ইতিহাসে রেকর্ড বেড়েছে সোনার দাম। ভরিতে আরো ৩ হাজার ৩২ টাকা বেড়ে ২২ ক্যারেটের (ভালো মানের) প্রতি ভরি সোনার দাম দাঁড়াল ৮৭ হাজার ২৪৬ টাকায়। রোববার থেকে এ দাম কার্যকর হবে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভায় শনিবার এ সিদ্ধান্ত নেয়া হয়। সংগঠনের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ৩ হাজার ৩২ টাকা বেড়ে ২২ ক্যারেট প্রতি ভরি সোনা বিক্রি হবে ৮৭ হাজার ২৪৬ টাকায়। ২১ ক্যারেটের সোনা ৩ হাজার ৩৮৩ টাকা বেড়ে ৮৩ হাজার ৭৪৭ টাকা, ১৮ ক্যারেটের সোনা ২ হাজার ৪৪৯ টাকা বেড়ে ৭১ হাজার ৩৮৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ২ হাজার ৭৯৯ টাকা বেড়ে ৫৯ হাজার ৪৮৬ টাকায় বিক্রি হবে।

এর আগে, ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা বিক্রি হচ্ছিল ৮৪ হাজার ২১৪ টাকায়। ২১ ক্যারেট ৮০ হাজার ৩৬৪ টাকা, আর ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৬৮ হাজার ৯৩৪ টাকায় এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৫৬ হাজার ৬৮৭ টাকায় বিক্রি হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, রুপার দামে কোনো পরিবর্তন আসেনি। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকায় অপরিবর্তিত আছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫১ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]