সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

গুজরাট বিধানসভা নির্বাচনে ভোট দিলেন মোদি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

গুজরাট বিধানসভা নির্বাচনে ভোট দিলেন মোদি

ভারতের গুজরাট রাজ্যে বিধানসভা নির্বাচনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে। সকাল থেকে শুরু হওয়া গুরুত্বপূর্ন এই ভোট গ্রহণে এরই মধ্যে ভোট দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ভোট দিতে আহমেদাবাদের রানিপের নিশান পাবলিক স্কুলে পৌঁছান মোদি।

আসার সময় জনতাকে হাত নেড়ে এবং নমস্কার জানিয়ে শুভেচ্ছা জানান তিনি। বুথ পর্যন্ত হেঁটে যাওয়ার সময় রাস্তার দুই পাশে থাকা জনগণকে ‘মোদি, মোদি’ বলে স্লোগান দিতেও দেখা গেছে।

ভোট দিয়ে বেরিয়ে এসে প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘যেভাবে নির্বাচন হচ্ছে, তা একটি দৃষ্টান্ত তৈরি করেছে। এত সুন্দর এবং স্বচ্ছভাবে নির্বাচন পরিচালনার জন্য আমি নির্বাচন কমিশনকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

গুজরাটের দ্বিতীয় দফার ভোটদান পর্বে প্রধানমন্ত্রীর পাশাপাশি ভোট দিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের-ও সোমবার আমদাবাদ এসে ভোট দেওয়ার কথা রয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে গুজরাটে দ্বিতীয় এবং চূড়ান্ত দফার ভোটগ্রহণ শুরু হয়েছে।  এই দফায় মোট ৯৩টি আসনে ভোটগ্রহণ হবে।

গুজরাতের মধ্য ও উত্তরের ১৪টি জেলাজুড়ে ৯৩টি আসন রয়েছে। মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র-সহ ৬১টি রাজনৈতিক দলের মোট ৮৩৩ জন প্রার্থী আমদাবাদ, বরোদা, গান্ধীনগর এবং অন্যান্য জেলা জুড়ে বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গুজরাতের দ্বিতীয় দফার ভোটদান পর্বে সকাল ৯টা পর্যন্ত ৪.৭৫ শতাংশ ভোট পড়েছে।

সূত্র: এনডিটিভি

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]