সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

মিলনে আগ্রহ বাড়ায় পাঁচ খাবার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

মিলনে আগ্রহ বাড়ায় পাঁচ খাবার

অনেকেরই ভিন্ন রকমের ফ্যান্টাসি রয়েছে যৌনতা নিয়ে। একেকজন একেক রকমভাবে যৌনতাকে উপভোগ করে। তবে যৌন‌ ক্ষমতা ঠিক না থাকলে, কোনো কিছুই স্বাভাবিকভাবে সম্ভব হয় না। বিশেষজ্ঞদের কথায়, বয়স হলে স্ট্যামিনা ও যৌন আগ্ৰহ কমতে থাকে। এই কারণেই যৌন সম্পর্ক উৎসাহ কমতে থাকে। তবে কম বয়সেও এমন সমস্যা হতে পারে।

যৌন আগ্ৰহ বাড়ানোর জন্য অনেকে বিভিন্ন ওষুধের উপর নির্ভর করেন। এই সমস্যা কিন্তু ঘরোয়া উপায়েই সারিয়ে তোলা সম্ভব। কয়েকটি পরিচিত খাবার যৌনজীবনে সুখ ফিরিয়ে আনতে পারে-

বেদানার রস: বেশ কিছু সমীক্ষায় প্রমাণিত হয়েছে, বেদানার রস যৌন হরমোনের ক্ষরণ বাড়াতে সাহায্য করে। এছাড়াও যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়াতেও মুখ্য ভূমিকা নেয় বেদানার শরবত।

কলার শেক: যৌন আগ্ৰহ বাড়াতে নিশ্চিন্তে এই ফলটির শেক বানিয়ে খাওয়া যেতে পারে। কলার মধ্যে থাকা ব্রোমিলিন উৎসেচক পুরুষদের টেস্টোস্টেরন হরমোন বাড়াতে সাহায্য করে। এছাড়াও এটি শরীরের শক্তি বাড়ায়।

ব্ল্যাক কফি: কফির মধ্যে ক্যাফেইন নামক পদার্থটি মুড আনার জন্য বেশ কার্যকরী। নারী ও পুরুষের উভয়ের জন্যই এটি সমানভাবে কাজ করে। বেশ কিছু সমীক্ষায় দেখা গিয়েছে, নিয়মিত কফি খেলে ইরেকটাইল ডিসফাংশনের সমস্যা কেটে যায়।

গ্ৰিন টি: অনেকে ওজন কমানোর জন্য এই পানীয় নিয়মিত খান। তবে ওজন কমানোর পাশাপাশি এটি মিলনের আগ্ৰহ বাড়ায়। নিয়মিত গ্ৰিন টি খেলে যৌনাঙ্গে রক্ত সঞ্চলন বেড়ে যায়‌। এর ফলে মিলনে আগ্ৰহ আসে।

রেড ওয়াইন: যারা নিয়মিত মদ্যপান করেন, তাদের জন্য এটি মস্ত বড় সুবিধা‌। শোওয়ার দুই গ্লাস রেড ওয়াইন পান করলে মিলনের সময় কোনও সমস্যা হয় না। পুরুষদের দেহে এটি টেস্টোস্টেরন হরমোন ক্ষরণে বাড়াতেও কাজে লাগে।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩২ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

দেহাতি চিকেন
(59 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]