সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রুশ বিমানঘাঁটিতে বিস্ফোরণের পর ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র হামলা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

রুশ বিমানঘাঁটিতে বিস্ফোরণের পর ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র হামলা

রাশিয়ার দুটি বিমানঘাঁটিতে বিস্ফোরণের পর ইউক্রেনের বিভিন্ন শহরে ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলে এই হামলায় অন্তত দুজন নিহত ও অসংখ্য বাড়িঘর ধ্বংস হয়েছে।

সোমবার (৫ ডিসেম্বর) বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার এই হামলার কারণে রাজধানী কিয়েভসহ দেশজুড়ে বিমান হামলার সাইরেন বেজে উঠছে। হামলায় দক্ষিণ ইউক্রেনের জাপোরিঝিয়া অঞ্চলে বেশ কয়েকটি স্থাপনা ধ্বংস হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, রাশিয়ার সর্বশেষ হামলায় বিমান প্রতিরক্ষা বিভাগ বেশিরভাগ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে। বিদ্যুৎ সরবরাহ পুনরুদ্ধারে কাজ চলছে।

কিয়েভের আঞ্চলিক গভর্নর ওলেক্সি কুলেবার বলেন, সোমবারের বিমান হামলার পর কিয়েভের ৪০ শতাংশ অঞ্চল বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইউক্রেনজুড়ে রাশিয়ার হামলাগুলো ছিল গুরুত্বপূর্ণ অবকাঠামোকে লক্ষ্য করে। সেসব হামলায় রাজধানী কিয়েভসহ বেশ কয়েকটি শহরে বিদ্যুৎ ও পানি সরবরাহ বন্ধ হয়ে গেছে।

এদিকে, রাশিয়ার সামরিক বাহিনীর দুটি বিমানঘাঁটিতে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। সোমবার (৫ ডিসেম্বর) দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থার বরাত দিয়ে রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

রাশিয়ার রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা আরআইএ জানিয়েছে, মস্কো থেকে ১৮৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বাঞ্চলের রিয়াজান শহরে ট্যাঙ্কার বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত ও ছয়জন আহত হয়েছেন। এ ছাড়া দেশটির সাতারভ অঞ্চলে একটি বিমানঘাঁটিতে বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের আহত হওয়ার খবর পাওয়া গেছে।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৬ অপরাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]