বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সোনার চেইন পড়ে মাঠে নেমে বিতর্কে ফরাসি তারকা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সোনার চেইন পড়ে মাঠে নেমে বিতর্কে ফরাসি তারকা

কাতার বিশ্বকাপে বিতর্কের শেষ নেই। একের পর এক বিতর্কের জন্ম দিয়ে চলেছেন তারকারা। এবার তাতে জড়ালেন ফরাসি তারকা জুলেস কুন্দে। সোনার চেইন পড়ে মাঠে নেমে বিতর্কের জন্ম দিয়েছেন ফ্রান্সের রক্ষণভাগের অন্যতম এই খেলোয়াড়।

বিশ্বকাপে নকআউট পর্বে পোল্যান্ডকে ৩-১ হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে ফ্রান্স। জোড়া গোল করে একাধিক নজির গড়েছেন কিলিয়ান এমবাপ্পে। এমন ম্যাচেই বিতর্কে জড়ালেন কুন্দে। তার এই কাজ ফিফার আইন লঙ্ঘনীয় ও নিয়মবিরুদ্ধ।

কুন্দের এমন কাজে এখন পর্যন্ত নিজেদের প্রতিক্রিয়া জানায়নি ফিফা। ম্যাচের ৪১ মিনিটে কুন্দের চেইনের বিষয়টি নজরে আসে রেফারিদের। তখন মেইন রেফারি জেসুস ভালেনজুয়েলা নির্দেশ দেন সেটা খুলে রাখতে। রেফারির নির্দেশ মেনে কুন্দেও চেইন খুলে রাখেন।

ফিফার নিয়মানুযায়ী, কোনো ফুটবলার এমন কিছু সঙ্গে নিয়ে বা পরে নামতে পারবেন না যা অপরের কাছে বিপজ্জনক। যেকোনো ধরনের গয়না (হার, আংটি, ব্রেসলেট, কানের দুল, চামড়ার ব্যান্ড, রাবার ব্যান্ড ইত্যাদি) পরে মাঠে নামা নিষিদ্ধ।

ফুটবলের সর্বোচ্চ সংস্থার নিয়ম আরো বলে, এমনকি কোনো বস্তু দিয়ে সেই গয়না আড়াল করাও যাবে না। যদি কোনো ফুটবলার অস্বীকৃত কোনো গয়না পরে মাঠে নামেন, তাহলে রেফারি তাকে সেটি খুলে রাখার নির্দেশ দিতে পারেন। যদি ফুটবলার ইচ্ছুক না হন, তাহলে কার্ড দেখিয়ে সতর্ক করা হতে পারে।

কুন্দেকে সোনার চেইন পরা অবস্থায় টিভিতে দেখা যায়। তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে সমর্থকরা আপত্তি জানান। অবশেষে নড়েচড়ে বসেন ম্যাচ পরিচালকরা। পরে কুন্দেকে সোনার সেই চেইনটি খুলে ফেলতে বলা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ৫:১৯ পূর্বাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]