মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসপাতালে থেকে নেইমারদের খেলা দেখবেন পেলে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

হাসপাতালে থেকে নেইমারদের খেলা দেখবেন পেলে

ক্যানসারের সঙ্গে অনেক দিন ধরেই লড়াই করে যাচ্ছেন ৮২ বছর বয়সী পেলে। গত ২৯ নভেম্বর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। পরে কেমোথেরাপি কাজ না করায় এ কিংবদন্তিকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে নেয়া হয়। নিজের শারীরিক অসুস্থতা সত্ত্বেও ফুটবল সম্রাটের চোখ কাতার বিশ্বকাপে।

সুপার সিক্সটিনে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের খেলা শুরুর কিছুক্ষণ আগে বার্তা দিয়েছেন ‘কালো মানিক’ খ্যাত পেলে। নিজের সোশ্যাল মিডিয়ায় এক পোস্টে ব্রাজিল কিংবদন্তি বলেন, ১৯৫৮ সালে সুইডেনের রাস্তায় হাঁটতে হাঁটতে বাবাকে দেয়া প্রতিশ্রুতি পূরণের কথা ভাবছিলাম। আমি জানি আমার মতো জাতীয় দলের অনেকেই একই প্রতিশ্রুতি দিয়েছেন এবং প্রথম বিশ্বকাপের খোঁজে আছেন।

তিনি আরও বলেন, আমি তোমাদের অনুপ্রাণিত করতে চাই, আমার বন্ধুরা মিলে আমি এখান থেকে হাসপাতালে বসে খেলা দেখবো। আমরা একসঙ্গে আছি। শুভকামনা আমাদের ব্রাজিল!

পেলের শারীরিক অবস্থার অবনতি হওয়ার পর থেকেই মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। তবে দিন দুয়েক আগে সে গুঞ্জন উড়িয়ে দিয়েছেন নিজেই। জানিয়েছেন, বিশ্বকাপে ব্রাজিলকে খেলতে দেখা তাকে প্রচুর জীবনীশক্তি দেয়।

বিশ্বের একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জয়ের রেকর্ড পেলের। ১৯৫৮ সালে ১৭ বছর বয়সে প্রথম বিশ্বকাপ খেলতে গিয়েই ব্রাজিলের প্রথম বিশ্বকাপ জয়ের নায়ক বনে যান তিনি। এরপর ১৯৬২ ও ১৯৭০ বিশ্বকাপেও শিরোপা জিতেন তিনি। অধিকাংশ ফুটবলবোদ্ধ, তার সমসাময়িক ও পরের প্রজন্মের চোখে তিনিই ইতিহাসের সেরা ফুটবলার।

এদিকে, ফুটবল সম্রাটের সুস্থতা কামনায় প্রার্থনায় বিশ্বজুড়ে ভক্ত-সমর্থকরা। সে তালিকায় আছেন সতীর্থ থেকে শুরু করে বর্তমান ফুটবলাররাও। পেলের জন্য প্রার্থনা জানিয়ে টুইট করেছেন তার স্বদেশি রিভালদো এবং ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেরা।

ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ মঞ্চায়ন হচ্ছে। ফুটবল ইতিহাসের দুই গ্রেটের একজন দিয়েগো ম্যারাডোনা পরপারে পাড়ি জমিয়েছেন বছর দুই আগে। পেলের ইচ্ছে ছিল কাতারে বসে খেলা উপভোগের। কিন্তু শারীরিক অবস্থা খারাপ থাকায় সে ইচ্ছে পূরণ হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৩৫ অপরাহ্ণ | সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]