সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

পেছাল স্কুলে ভর্তির লটারির তারিখ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

পেছাল স্কুলে ভর্তির লটারির তারিখ

দেশের সরকারি মাধ্যমিক স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশের তারিখ পরির্বতন করা হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী- আগামী ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে এ লটারি।

সোমবার মাউশির উপপরিচালক (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিনের স্বাক্ষরিত অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

তবে বেসকারি স্কুলের লটারি আগের ঘোষণা অনুযায়ী ১৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর আগে ১০ ডিসেম্বর সরকারি স্কুলের লটারি অনুষ্ঠেয় হওয়ার কথা জানিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের লটারি আগামী ১২ ডিসেম্বর (দুপুর ২টা) আর্ন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউটে এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (মহানগরী ও জেলা সদরের সদর ও উপজেলা পর্যায়) আগামী ১৩ ডিসেম্বর (বিকেল ৩টা) আর্ন্তজার্তিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠেয় হবে।

সরকারি ও বেসরকারি স্কুলগুলোতে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হয় লটারির মাধ্যমে। গত দুই শিক্ষাবর্ষের (২০২১ ও ২০২২) মতো একই পদ্ধতিতে এসব শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

আগামী বছরের জন্য অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয় গত ১৬ নভেম্বর। যা চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত। এর আবেদন ফি ১১০ টাকা, পরিশোধ করতে হবে রাষ্ট্রীয় মোবাইল সেবাদানকারী প্রতিষ্ঠান টেলিটকের মাধ্যমে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]