সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

জিতলেই ভারতের বিপক্ষে যে কীর্তি গড়বে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

জিতলেই ভারতের বিপক্ষে যে কীর্তি গড়বে বাংলাদেশ

দীর্ঘ ৭ বছর পর বাংলাদেশের মাটিতে আবারও কোনো সিরিজ খেলতে এসেছে ভারতীয় ক্রিকেট দল। এই সিরিজ তাদের জন্য বদলা নেওয়ারও সিরিজ ছিল। কেননা, ২০১৫ সালে বাংলাদেশের মাটি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে পরাজয়ের স্বাদ নিয়ে দেশে ফিরে গিয়েছিল মহেন্দ্র সিং ধোনীর দল।

এবার শোধ নেবার সুযোগ থাকলেও প্রথম ম্যাচে উল্টো সাত বছর আগের পুনরাবৃত্তি করলো বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানের ৫১ রানের অনবদ্য জুটিতে ভর করে সফরকারীদের ১ উইকেটে হারিয়েছে টাইগাররা।

আজ সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হচ্ছে দুই দল। মিরপুরের ‘হোম অব ক্রিকেট’ খ্যাত শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিবারাত্রির দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়।

এই ম্যাচে বাংলাদেশের সামনে হাতছানি দিচ্ছে এক অনন্য কীর্তি। ভারতকে আজ হারাতে পারলেই তিন ম্যাচ ওয়ানডে সিরিজের একটি হাতে রেখেই রোহিতদের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ জিতে নিতে পারবে বাংলাদেশ।

দুই দল ২০১৫ সালের পর আরও ৪ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হলেও সব ছিল বৈশ্বিক এবং উপমহাদেশীয় টুর্নামেন্টে। ফলে জিতলেই শক্তিশালী ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় ওয়ানডে সিরিজ নিজেদের করে নিতে পারবে টাইগাররা।

এর আগে ৪ ডিসেম্বর দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডেতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে ভারতকে ১৮৬ রানে আটকে দেয় টাইগাররা। জবাবে মিরাজ-মোস্তাফিজের ৫১ রানের জুটি গড়ে ভারতের থেকে জয় ছিনিয়ে নেন বাংলাদেশ।

প্রথম ম্যাচ জিতে সিরিজ জয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে বাংলাদেশ দল। অন্যদিকে প্রথম ম্যাচে হারের পর অবশ্য কিছুটা ব্যাকফুটে রয়েছে ভারতীয় দল। তবে দ্বিতীয় ওয়ানডেতে ঘুরে দাঁড়াতে চায় রোহিত শর্মার দল।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৫৩ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]