সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সিরিজ নিশ্চিত করতে মাঠে নামছে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সিরিজ নিশ্চিত করতে মাঠে নামছে টাইগাররা

সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে এই ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চায় টাইগাররা। অন্যদিকে ১-০ তে পিছিয়ে পড়া ম্যান ইন ব্লুরা সিরিজ বাঁচানোর ম্যাচে খেলতে চায় নির্ভার হয়ে। ম্যাচের আগে দলটির ঐচ্ছিক অনুশীলনে ছিলেন না বিরাট কোহলি। সম্ভাবনা রয়েছে একাধিক পরিবর্তনের। হোম অব ক্রিকেটে বুধবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

৭ বছর আগেরকার দুঃস্মৃতি হাতছানি দিচ্ছে ভারতকে। দ্বিতীয় ম্যাচে হারলেই দ্বিতীয়বারের মতো বাংলাদেশের কাছে খোয়াতে হবে ওয়ানডে সিরিজ। এমন সমীকরণ মাথায় রেখে ম্যাচের আগের দিন মিরপুরের মাঠে অনুশীলন করেছে ভারতীয় ক্রিকেট দল। তবে এদিনকার ঐচ্ছিক অনুশীলনে ছিলেন না বিরাট কোহলি। কোচ রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে বাকিরা অবশ্য ঝালিয়ে নিয়েছেন নিজেদের।

দ্বিতীয় ওয়ানডেতে ভারতীয় একাদশে পাওয়া যাচ্ছে পরিবর্তনের আভাস। আগের ম্যাচে অভিষিক্ত কুলদীপ সেনের স্থানে ঢুকতে পারেন উমরান মালিক।

ভারতীয় শিবিরের বিপরীত চিত্রটা টাইগারদের ক্যাম্পে। ক্রিকেটারদের হালকা অনুশীলনের দিনে স্বস্তির হাওয়া নিয়ে এসেছিল পেসার তাসকিন আহমেদের উপস্থিতি। চোট কাটিয়ে মাঠে ফিরেছেন তাসকিন। তবে উইনিং ইলেভেনে ভেঙে এই পেসারের অন্তর্ভুক্তির সম্ভাবনা একেবারেই নেই। ইনজুরি থেকে ফেরা পেসারকে নিয়ে ঝুঁকিও নিতে চায় না ম্যানেজমেন্ট।

বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো বলেন, ‘শেষ ম্যাচের ইতিবাচক দিক ও শিক্ষণীয় বিষয়গুলো আমাদের কাজে লাগাতে হবে। এই ম্যাচে আমাদের প্রতিটি সেক্টরেই উন্নতি করতে হবে। কারণ আমরা জানি, এটা কঠিন এক লড়াই হবে।’

অন্যদিকে, এই ম্যাচ জিতে সিরিজের লড়াইয়ে প্রত্যাবর্তন করতে চায় টিম ইন্ডিয়া। ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান বলেন, ‘এটা প্রথমবার নয় যে আমরা সিরিজের প্রথম ম্যাচে হেরেছি। এটা স্বাভাবিক এবং আমরা জানি এখান থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়।’

এখন পর্যন্ত এই ফরম্যাটে ৩৭ বার মুখোমুখি হয়েছে ভারত-বাংলাদেশ। জয়-পরাজয়ের হিসেবে বড় ফারাক দুদলের। ম্যান ইন ব্লুদের ৩০ জয়ের বিপরীতে টাইগাররা জিতেছে ছয়টিতে। তবে প্রতিবেশী দুই দলের লড়াই বরাবরই চড়িয়েছে উত্তেজনার পারদ।

Facebook Comments Box
advertisement

Posted ৪:২৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]