সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

অনুষ্ঠানের কথা বলে ধানক্ষেতে ২ শিল্পীকে দলবদ্ধ ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অনুষ্ঠানের কথা বলে ধানক্ষেতে ২ শিল্পীকে দলবদ্ধ ধর্ষণ

এলাকায় অনুষ্ঠানে নিয়ে যাওয়ার কথা বলে ধানক্ষেতে দুই কিশোরী বাউল শিল্পীকে দলবদ্ধ ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সিলেট নগরীতে সংবাদ সম্মেলন করে এমন অভিযোগ তুলে ধরেন ভুক্তভোগী এক শিল্পীর মা। এ সময় সংবাদ সম্মেলনে অভিযোগকারী নারীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন বাউল শিল্পী কল্যাণ ট্রাস্ট সিলেটের সভাপতি শাহ তোফাজ্জল ভান্ডারি।

এর আগে গত ২ নভেম্বর রাত ১০টায় সিলেট মহানগরের জালালাবাদ থানাধীন শিবেরবাজার এলাকার বাছনা বিল এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, এ ঘটনায় দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীর মা অভিযোগ করে বলেন, গত ২ নভেম্বর কোম্পানীগঞ্জের পুটামারা গ্রামের ভানুদাসের বাড়িতে একটি অনুষ্ঠানে গান পরিবেশনের জন্য কোম্পানীগঞ্জ থানার ইছাকলস গ্রামের মৃত শুকুর উদ্দিনের ছেলে মো. ফয়জুল হকের সঙ্গে বাউল শিল্পী পাঠানোর মৌখিক চুক্তি হয়। ফয়জুলের কথামতো ২ নভেম্বর রাত সাড়ে ৮টার দিকে তিনি তার শিল্পী মেয়ে, মেয়ের স্বামী এবং আরও এক কিশোরী বাউল শিল্পীকে নিয়ে জালালাবাদ থানাধীন তেমুখী পয়েন্ট থেকে একটি প্রাইভেটকারযোগে যাত্রা করেন। এ সময় প্রাইভেটকারের পাশাপাশি একটি সিএনজিচালিত অটোরিকশাযোগে অভিযুক্ত ফয়জুলের সঙ্গে তার সাত থেকে আটজন সঙ্গী ছিলেন।

এক সময় তারা শিল্পীদের গানের অনুষ্ঠানের দিকে না নিয়ে জালালাবাদ থানার শিবেরবাজার এলাকার বাছনা বিলের দিকে জোরপূর্বক নিয়ে যেতে থাকেন। পরে অটোরিকশার যাত্রীরা নেমে অস্ত্রের মুখে শিল্পীদের টেনে-হিঁচড়ে বাছনা বিলের ধানক্ষেতে নিয়ে যান। সেখানে দুই কিশোরী শিল্পীকে দলবদ্ধ ধর্ষণ করেন ফয়জুল ও তার সহযোগীরা।

এ সময় এক নারী শিল্পীর স্বামী কৌশলে জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে পুলিশের সহযোগিতা চাইলে জালালাবাদ থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। ততক্ষণে অভিযুক্তরা পালিয়ে যান। এ সময় পুলিশ ভুক্তভোগীদের উদ্ধার করে থানায় নিয়ে আসে।

সংবাদ সম্মেলনে তোফাজ্জল ভান্ডারি জানান, এ ঘটনায় গত ৩ নভেম্বর জালালাবাদ থানায় মামলা দায়ের করা হয়। ঘটনার পর দীর্ঘ এক মাসেরও বেশি সময় পেরিয়ে গেলেও পুলিশ মাত্র দুজনকে গ্রেফতার করেছে। তাদের মধ্যে মূল অভিযুক্ত ফয়জুলকে একদিনের রিমান্ডে নিয়ে পুলিশ আরও তথ্য জানতে পারলেও অন্য আসামিদের ধরতে গড়িমসি করছে। এ বিষয়ে ভুক্তভোগী শিল্পীরা জেলা প্রশাসক ও সিলেট মহানগর পুলিশ কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান জানান, ঘটনার দিনই দুইজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে চেষ্টা চলছে। কোনো অভিযুক্তকেই ছাড় দেওয়া হবে না।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১৫ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]