সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

চারিদিকে টাকাওয়ালাদের জয় জয়কার: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

চারিদিকে টাকাওয়ালাদের জয় জয়কার: রাষ্ট্রপতি

দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে মন্তব্য করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, টাকাওয়ালাদের জয় জয়কার চারিদিকে। কোত্থেকে থেকে এলো এই টাকা?

শুক্রবার (৯ ডিসেম্বর) সকালে রাজধানীর শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে দুর্নীতি দমন কমিশন (দুদক) আয়োজিত এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, ‘চারিদিকে টাকাওয়ালাদের জয় জয়কার। কই থেকে এলো এই টাকা? সামাজিক অবক্ষয়ের কারণে এই অশনি সংকেত। সরকার একা নয়, সকলকে একসাথে কাজ করতে হবে। দুর্নীতিবাজদের বয়কট করতে হবে।’

আবদুল হামিদ বলেন, ‘বাংলাদেশ সবসময়ই দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। দেশে আজ গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত, উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স বাস্তবায়ন করতে পারলে দেশের এগিয়ে চলা হবে অপ্রতিরোধ্য।’

তিনি বলেন, ‘সংবিধানেও দুর্নীতির বিরুদ্ধে কথা বলা আছে। বঙ্গবন্ধু দুর্নীতির সাথে কখনো আপস করেননি। অর্থনৈতিক বিকাশ ও উন্নয়নকে বাধাগ্রস্ত করে দুর্নীতি। তাই দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

দুর্নীতিরোধে দুদককে কার্যকর ও সাহসী পদক্ষেপ নিতে হবে উল্লেখ করে রাষ্ট্রপ্রধান বলেন, দায়িত্ব পালন করতে হবে, দেখানোর জন্য করলে হবে না। সক্ষমতা বৃদ্ধি করে সর্বোচ্চ ক্ষমতা দেখাতে হবে। নিরপেক্ষ ও নৈতিকতা দেখাতে হবে। সর্ষের মধ্যে যেন ভূত না থাকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। অনুষ্ঠানে দুইটি ক্যাটাগরিতে ছয়জনকে দুদক মিডিয়া অ্যাওয়ার্ড দেয়া হয়।

এর আগে পতাকা উত্তোলনের মাধ্যমে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।

তিনি বলেন, অর্থপাচার নিয়ে কাজ করার ক্ষেত্রে আইনের বেড়াজালে বন্দি দুদক।

Facebook Comments Box
advertisement

Posted ৮:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]