সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রাবির অধিভুক্ত কলেজ ও ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

রাবির অধিভুক্ত কলেজ ও ইনস্টিটিউটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধিভুক্ত কলেজ ও ইনস্টিটিউটে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এক ঘণ্টাব্যাপী এ ভর্তি পরীক্ষা শেষ হয় বেলা ১২টায়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অভিভুক্ত ১৪টি কলেজকে একই ছাতার নিচে আনার জন্য প্রথমবারের মতো এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার মাধ্যমে মেধাবী শিক্ষার্থীরা অধিভুক্ত কলেজসমূহে ভর্তি হতে পারবে বলে আশা প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. এ এম শহীদুল আলম।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মো. সুলতান উল ইসলাম ও অধ্যাপক মো. হুমায়ুন কবীর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক পরীক্ষা চলাকালে বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক আবু জাফর মু. তৌহিদুল ইসলাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, জনসংযোগ প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ বিভিন্ন অনুষদের ডিন ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এবারের অধিভুক্ত কলেজ ও ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষায় এক হাজার ৭০০ আসনের বিপরীতে এক হাজার ১০৫ জন শিক্ষার্থী প্রাথমিকভাবে আবেদন করেছিল। এদের মধ্যে ৩৯১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

Facebook Comments Box
advertisement

Posted ৮:১০ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]