সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

৭ গুণীজনকে ‘পার্সন অব দ্য ইয়ার’ সম্মাননা প্রদান

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

৭ গুণীজনকে ‘পার্সন অব দ্য ইয়ার’ সম্মাননা প্রদান

দেশে প্রথমবারের মতো ‘পার্সন অব দ্য ইয়ার সম্মাননা’ দিল জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ২১বিডি.নেট। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর উত্তরার মেরিনো রয়েল হোটেলে ২০২১ সালে দেশের সেরা সাত গুণীজনকে এ সম্মাননা দেওয়া হয়।

২০২১ সালের ‘পার্সন অব দ্য ইয়ার’ সম্মাননাপ্রাপ্তদের নাম ঘোষণা করেন নিউজ২১বিডি.নেটের প্রতিষ্ঠাতা সম্পাদক ও বাংলাদেশ অনলাইন মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

 

এ আয়োজনে ভাষাসৈনিক ও প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মরহুম জাকারিয়া চৌধুরী, গবেষক ও সাংবাদিক আমিনুল ইসলাম বেদু, শিক্ষা উন্নয়নে অধ্যাপক ডক্টর আব্দুল মান্নান চৌধুরী, চিকিৎসাসেবায় অধ্যাপক ডা. জালাল আহমেদ, নাট্যব্যক্তিত্ব ও ঔপন্যাসিক ফেরদৌস হাসান রানা, বিশ্ব ভ্রমণে রেকর্ডের জন্য নাজমুন নাহার ও সমবায়ে ভূমিকা রাখার জন্য আগস্টিন পিউরিফিকেশনকে এ সম্মাননা প্রদান করা হয়।

একই অনুষ্ঠানে নিউজ২১বিডি.নেট ও টোটালনিউজ২৪.কম এর বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, দেশে আর অপসাংবাদিকতার সুযোগ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের তালিকা করছি। সর্বনিম্ন যোগ্যতা অনার্স ডিগ্রিধারীরাই সাংবাদিক হিসেবে গণ্য হবেন। তবে গ্র্যাজুয়েট নন এমন সাংবাদিকদের কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আমরা জেলা প্রশাসক-ডিসিদের নির্দেশ দিয়েছি। তারা স্থানীয় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে কথা বলে মফস্বল সাংবাদিকদের তালিকা পাঠাবেন। আমরা পর্যায়ক্রমে পত্রিকার পাশাপাশি ইলেকট্রনিক গণমাধ্যমে নিয়োজিত কর্মীদেরও তালিকা প্রস্তুত করবো। এ সময় তিনি অনলাইন গণমাধ্যমের সাফল্যে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]