মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের খেলার সময় কাতারে মার্কিন সাংবাদিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের খেলার সময় কাতারে মার্কিন সাংবাদিকের মৃত্যু

এবার কাতার বিশ্বকাপ ফুটবলে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের মধ্যকার ম্যাচ কভার করার সময় মার্কিন সাংবাদিক গ্রান্ট ওয়াল মারা গেছেন। তার আকস্মিক মৃত্যুতে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে।

রয়টার্স জানিয়েছে, শুক্রবার খেলার প্রতিবেদন নিয়ে ব্যস্ততার মধ্যেই বুকে ‘তীব্র যন্ত্রণায়’ ভুগে মারা গেছেন গ্রান্ট। একজন প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে সিএনএন জানিয়েছে, স্টেডিয়ামের প্রেস বক্স এলাকায় তিনি ‘পড়ে’ গিয়েছিলেন।

 

ইউএস সকার এক টুইট বার্তায় জানানো হয়েছে, আমরা গ্রান্ট ওয়ালকে হারিয়েছি জানার পর যুক্তরাষ্ট্রের পুরো ফুটবল পরিবারের মন ভেঙে গেছে। ফুটবলকে জীবনের অংশ করে নিয়েছিলেন গ্রান্ট। তাকে ও তার দীপ্তিমান লেখাগুলো আর পাবো না অনুভব করে বিধ্বস্ত হয়ে পড়েছি আমরা।

ওয়ালের আবেগ ও ‘মানবাধিকার এগিয়ে নিতে ফুটবলের শক্তির প্রতি তার বিশ্বাসের’ প্রশংসা করেছে ইউএস সকার। তারা ওয়ালের স্ত্রী সেলিন গাউন্ডার ও তার প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছে।

গ্রান্ট একসময় স্পোর্টস ইলাস্ট্রেইটেডে কাজ করতেন, পরে অনলাইন প্রকাশনা প্ল্যাটফর্ম সাবস্ট্যাকে যোগ দেন। শুক্রবার আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের খেলা নিয়ে টুইট করছিলেন তিনি।

 

তার এজেন্ট টিম স্ক্যানলান জানান, কোয়ার্টার ফাইনাল ম্যাচটির অতিরিক্ত সময়ের শুরুর দিকে গ্রান্ট ‘তীব্র কোনো যন্ত্রণায় ভুগতে শুরু করেন’। প্রেস বক্সেই তার জ্ঞান ফিরিয়ে আনার চেষ্টা করা হয়েছিল, পরে স্ট্রেচারে করে স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে  ফিফা তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

Facebook Comments Box
advertisement

Posted ১:১১ অপরাহ্ণ | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]