শনিবার ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নোবেলবিজয়ীদের হাতে উঠছে পুরস্কার

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

নোবেলবিজয়ীদের হাতে উঠছে পুরস্কার

দুই বছর করোনার বিরতির পর সুইডেনের রাজপরিবার, পুরস্কার বিজয়ী এবং দেশটির মন্ত্রীরা শনিবার স্থানীয় সময় রাতে স্টকহোম সিটি হলে নোবেল ভোজসভায় জড়ো হচ্ছেন। মূল অনুষ্ঠান স্টকহোমের কনসার্ট হলে স্থানীয় সময় বিকাল ৪টায় শুরু হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠান শেষ হলে হবে রাজসিক ভোজ সভা। ১৩০০ অতিথিকে আপ্যায়িত করা হবে এতে। সবশেষে থাকবে বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠান এবং অতিথিদের বক্তৃতা। এলাহি আয়োজনের কারণে নোবেল ভোজসভাকে ‘দ্য পার্টি অব পার্টিজ’ বলে অভিহিত করা হয়।

 

দীর্ঘ দুই বছর বিরতির পর এবছরের অনুষ্ঠানে ২২ জন বিজয়ী সশরীরে উপস্থিত থাকছেন। এটি একটি রেকর্ড সংখ্যা। নোবেল ফাউন্ডেশন এবার তাদেরও আমন্ত্রণ জানিয়েছে, যারা গত দুই বছরে পুরস্কৃত হলেও মহামারীর কারণে পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং রাজকীয় ভোজে অংশ নিতে পারেননি।

ভোজসভায় খাবারের বিভিন্ন পদ পরিবেশনের ফাঁকেফাঁকে ঐতিহ্য অনুসারে বিনোদনমূলক বিভিন্ন আয়োজন থাকবে। এসময় থাকবে এই ধরনের চারটি পরিবেশনা। থাকছে শিল্পী এবং গীতিকার রুফাস ওয়েনরাইট এবং অপেরা সঙ্গীত শিল্পী এলিন রম্বো এবং হ্যান্স একের নির্দেশনায় সুইডেনের বিখ্যাত চেম্বার অর্কেস্ট্রার মোহনীয় সুর।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ অপরাহ্ণ | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(291 বার পঠিত)
(219 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]