বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

সেমির মিশনে আফ্রিকান জায়ান্টদের মুখোমুখি পর্তুগাল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১০ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সেমির মিশনে আফ্রিকান জায়ান্টদের মুখোমুখি পর্তুগাল

ইতিহাস ডাকছে ক্রিস্টিয়ানোকে। ডাকছে তার দল পর্তুগালকেও। ১৬ বছর পর আবারও সেমিফাইনালে ওঠার হাতছানি সেলেকাওদের। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ আফ্রিকার জায়ান্ট মরক্কো। যদিও গুরুত্বপূর্ণ এ ম্যাচেও শুরুর একাদশে জায়গা নাও মিলতে পারে সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলতে নামা রোনালদোর। অন্যদিকে আফ্রিকার প্রথম দল হিসেবে সেমির স্বপ্নে বিভর মরক্কো। আল থুমামা স্টেডিয়ামে হাইভোল্টেজ এই দ্বৈরথ শুরু শনিবার (১০ ডিসেম্বর) রাত ৯টায়।

মরুর বুকে প্রথম বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লক্ষ্যে আল থুমামা স্টেডিয়ামে মুখোমুখি হবে ‘দ্য অ্যাটলাস লায়ন্স’। আফ্রিকার সিংহ মরক্কো ও ইউরোপের জায়ান্ট পর্তুগাল। দুই মহাদেশের দুদলের রোমাঞ্চ আর কৌশলে মেতে ওঠার অপেক্ষায় ফুটবল বিশ্ব। এবারের বিশ্বকাপে এরই মধ্যে ইউরোপের পাওয়ার হাউস খ্যাত দলগুলোকে নাকানি-চুবানি খাইয়ে সারপ্রাইজ প্যাকেজ তকমা পেয়েছে মরক্কো।

এদিকে প্রতিপক্ষ পর্তুগালও মুখিয়ে আছে নিজেদের ফুটবল ইতিহাসে তৃতীয়বারের মতো বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করতে। নকআউট পর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্ব দেখেছে পর্তুগাল ম্যাজিক। তবে, তৃষ্ণা মেটেনি। কারণ চাতক পাখির মত চোখ ছিলো পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদোর অপেক্ষায়। কিন্তু এবারের বিশ্বকাপের নিজের খোলস ছেড়ে বের হতে না পারা রোনালদোকে শুরুর একাদশেই রাখলেন না কোচ। আছে শৃঙ্খলা ভঙ্গেরও অভিযোগ। গুঞ্জন ছিলো রোনালদোর কাতার ছেড়ে চল যাওয়ারও। তবে, সে সব মাটি চাপা দিয়ে রোনালদো অনুশীলন করেছেন। সান্তোসের সঙ্গে পরিকল্পনাও সাজিয়েছেন।
বিশ্ব একমাত্র ফুটবলার হিসেবে টানা ৫ বিশ্বকাপে গোল করা একমাত্র ফুটবলার রোনালদো। গণমাধ্যমের খবর নকআউটের মতো কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিপক্ষেও শুরুর একাদশে থাকছেন না সিআর সেভেন। তার পরিবর্তে মাঠে নেমেই ঝলক দেখানো গনসালো রামোস এ ম্যাচেও আছেন সান্তোসের ভাবনায়। সম্ভাব্য ৪-৩-৩ ফরমেশনে ছক কষছেন কোচ। ইনজুরি না থাকায় অনেকটাই নির্ভার পর্তুগাল। তবে, মরক্কোর রাজসিক পারফরমেন্সে সতর্ক থাকেই হচ্ছে সেলেকাওদের।

Facebook Comments Box
advertisement

Posted ৪:১০ পূর্বাহ্ণ | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]