মঙ্গলবার ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দেড়শ কোটি অ্যাকাউন্ট বাতিল করছে টুইটার

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দেড়শ কোটি অ্যাকাউন্ট বাতিল করছে টুইটার

শিগগিরই দেড়শ কোটি নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বাতিল করতে যাচ্ছে টুইটার। সামাজিক যোগাযোগমাধ্যমটির নতুন মালিক ও সিইও ইলন মাস্ক এ ঘোষণা দেন।

মাস্ক তার টুইটার অ্যাকাউন্টে লিখেন, শিগগিরই টুইটার দেড়শ কোটি অ্যাকাউন্ট বাতিল করতে শুরু করবে। যে অ্যাকাউন্টে কোনো টুইট নেই এবং কয়েক বছর ধরে ব্যবহার হচ্ছে সেগুলো বাতিল করা হবে।

টুইটারের এ পদক্ষেপ গত নভেম্বরে সামাজিক যোগাযোগমাধ্যমের প্ল্যাটফর্মের নেয়া সিদ্ধান্তের অগ্রগতি। টুইটার ঐ সময় বলেছিল, তারা সামাজিক যোগাযোগামাধ্যমকে শুদ্ধ করতে চায়।

মাস্ক টুইটারে লিখেন, দয়া করে লিখে রাখুন যে, আসন্ন মাসগুলোতে আমরা অনেক কাজ করবো। আমরা সেখানেই কাজ করব যেখানে কাজ হচ্ছে না। আমরা ১৫ বছর ধরে নিষ্ক্রিয় অ্যাকউন্টগুলো বাতিল করব।

গত অক্টোবরে এক বছরের বেশি টুইটার নিষ্ক্রিয় অ্যাকাউন্ট বাতিলের পক্ষে সম্মতি দিয়েছিলেন ইলন মাস্ক। গত ৩০ নভেম্বর তিনি ঘোষণা দেন, টুইটার স্পাম অ্যাকাউন্ট বাতিল করার কার্যক্রম শুরু করতে যাচ্ছে। গত অক্টোরের শেষের দিকে ৪৪ বিলিয়ন ডলার ব্যয়ে টুইটার কেনার আগে তিনি এ বিষয়ে শক্তভাবে আলাপ তোলেন।

২২ জুলাই ফিন্যান্সিয়ালের ফলাফলের প্রতিবেদন অনুযায়ী, প্রতিদিন গড়ে ২৩৭.৮ মিলিয়ন টুইটার অ্যাকাউন্ট সক্রিয় রয়েছে। গত বছরের তুলনায় এটি ১৬.৬ শতাংশ বেড়েছে। এটি সম্প্রতি ব্যবহার উপযোগী হওয়ায় বেড়েছে।

টুইটার কেনার পর ইলন মাস্ক দ্রুত ও বিতর্কিত পরিবর্তন আনেন। তিনি বাড়ি থেকে কাজ ও অর্ধেক জনবল ছাঁটাই করেন।

Facebook Comments Box
advertisement

Posted ৬:২৪ পূর্বাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]