বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

দ. কোরিয়ার পার্লামেন্টে স্বরাষ্ট্রমন্ত্রীর বরখাস্তের আহ্বান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দ. কোরিয়ার পার্লামেন্টে স্বরাষ্ট্রমন্ত্রীর বরখাস্তের আহ্বান

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে মর্মান্তিক দুর্ঘটনায় সরকারের প্রতিক্রিয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে বরখাস্ত করার আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস করেছে দেশটির পার্লামেন্ট।

রবিবার বিরোধী দল নিয়ন্ত্রিত বিধানসভা প্রস্তাবটি পাস করে। তবে প্রেসিডেন্ট ইউন সুক ইওল তার মন্ত্রীর পদত্যাগের আহ্বান প্রত্যাখ্যান করবেন বলে ধারণা করা হচ্ছে।

 

এদিকে প্রেসিডেন্ট বরখাস্তের প্রস্তাব প্রত্যাখ্যান করলে ডেমোক্রেটিক পার্টি মন্ত্রীকে অভিশংসন করার হুমকি দিয়েছে বলে জানিয়েছে ইয়োনহাপ বার্তা সংস্থা।

ইতাওয়ানের ওই ঘটনায় দক্ষিণ কোরিয়ার পুলিশ তাদের প্রতিক্রিয়ার জন্য সমালোচিত হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বাহিনীটির তত্ত্বাবধান করে। ইতাওয়ানের সরু রাস্তা, বার এবং রেস্তোরাঁয় ভরা গলিসহ সিউলের একটি জনপ্রিয় নৈশপ্রমোদ জেলা। কভিড শুরু হওয়ার পর প্রথমবারের মতো বিধি-নিষেধ ছাড়া হ্যালোইন উদযাপনের জন্য মানুষ জড়ো হওয়ার সঙ্গে সঙ্গে সেখানে দুর্ঘটনাটি ঘটেছিল।

২৯ অক্টোবর ওই দুর্ঘটনায় ১৫৬ জন নিহত এবং ১৫২ জন আহত হওয়ার ঘটনার পর থেকে স্বরাষ্ট্রমন্ত্রী লি সাং-মিন পদত্যাগ করার জন্য চাপের সম্মুখীন হচ্ছেন।

 

দেশটির পুলিশপ্রধান ইউন হি-কিউন ওই ঘটনায় জরুরি প্রতিক্রিয়া ‘অপ্রতুল’ ছিল বলে জানিয়েছিলেন এবং যা ঘটেছে তার সম্পূর্ণ তদন্তের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

লি সাং-মিন সংসদীয় অধিবেশনে ক্ষমা চেয়ে বলেছেন, ‘এক ছেলে এবং এক মেয়ের বাবা হিসেবে এটি আমার জন্য খুবই দুঃখজনক। এই পরিস্থিতি কতটা অবাস্তব তা ভাষায় প্রকাশ করা কঠিন। এই পরিস্থিতি মেনে নেওয়া কঠিন।

সূত্র : বিবিসি

Facebook Comments Box
advertisement

Posted ২:৪১ অপরাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]