বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

রাশিয়ার ড্রোন হামলায় বিদ্যুৎহীন ইউক্রেনের ওডেশা নগরী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

রাশিয়ার ড্রোন হামলায় বিদ্যুৎহীন ইউক্রেনের ওডেশা নগরী

রাশিয়ার ড্রোন হামলার পর বিদ্যুৎহীন হয়ে পড়েছে ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় ওডেসা নগরী। শুক্রবার রাতে ‘কামিকাজে ড্রোন’ হামলার পর এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

ইউক্রেনের প্রেসিডেন্ট প্রশাসনের উপপ্রধান কিরিলো টিমোশেঙ্কো বলেন, এখন পর্যন্ত নগরীটি বিদ্যুৎহীন। পরিস্থিতি কঠিন হলেও নিয়ন্ত্রণে রয়েছে। হাসপাতাল ও প্রসূতি ওয়ার্ডসহ শুধু গুরুত্বপূর্ণ অবকাঠামোতেই বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে।

গত ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে অভিযান শুরুর আগে কৃষ্ণ সাগরের ওডেসা বন্দরটি অনেক ইউক্রেনীয় ও রাশিয়ানদের জন্য প্রিয় অবকাশ গন্তব্য ছিল।

টিমোশেঙ্কো বলেন, রুশ হামলার ফলে আমাদের অঞ্চলের প্রায় সব জেলা ও কমিউনিটি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা ইউনিট দুটি ড্রোন ভূপাতিত করেছে।

শুক্রবার কিয়েভ বলেছে, ইউক্রেনীয় বিদ্যুৎ গ্রিডে রাশিয়ান হামলার সবশেষ লড়াইয়ের কয়েকদিন পরে ওডেসাসহ যুদ্ধবিধ্বস্ত দেশের দক্ষিণ অঞ্চলগুলো সবচেয়ে খারাপ বিদ্যুৎ বিভ্রাটের শিকার হচ্ছে।

বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেন, ইউক্রেনের বিদ্যুৎ গ্রিডে হামলা অব্যাহত রাখবে রাশিয়া।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০১ পূর্বাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]