শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, প্রশ্ন সেতুমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বিএনপি কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, প্রশ্ন সেতুমন্ত্রীর

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগে সংসদ অচল হবে না।

আজ রবিবার বিকেলে মানিকগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, ‘বিএনপির সংসদ থেকে পদত্যাগ সিন্ধুর মাঝে বিন্দু। এতে সংসদ অচল হবে না। এই বুদ্ধি যারা দিয়েছেন তারা অচিরেই পস্তাবেন। পতন যখন শুরু হয় তখন মানুষ ইচ্ছার বাইরেও ভুল করে। বিএনপির সংসদ থেকে পদত্যাগের সিদ্ধান্তও ভুল।’

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির কোনো সংবিধান নেই। ফখরুল ইসলাম কবে সেক্রেটারি জেনারেল হয়েছেন তার মনে নেই। সম্মেলন কবে হয়েছে তাও তিনি জানেন না।

‘গণতন্ত্র শুধু আওয়ামী লীগের ভেতর আছে’ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপির ঘরে নেই গণতন্ত্র, তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে? তাদের বলতে চাই, তাদের দলের সম্মেলন কবে হয়েছে? এ দলের জাম্বু-জেড মার্কা কমিটি কবে হয়েছে, কয়টা মিটিং হয়েছে? বিদেশিদের বলি, তারা কেন জিজ্ঞেস করে না? তারা কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে?’

 

ওবায়দুল কাদের বলেন, ‘খেলা হবে, এ লড়াই বড় কঠিন লড়াই, এ লড়াইয়ে জিততে হবে, ইনশাআল্লাহ আমরা জিতব। শনিবার আকাশে মেঘ ছিল, সব মেঘ কেটে গেছে, আতঙ্ক দূর হয়েছে, স্বস্তি ফিরে এসেছে সাধারণ মানুষের ভেতর।’

তিনি আরো বলেন, ‘এখনো পাঁচ মাসের রিজার্ভ আমাদের আছে আমদানি করার জন্য, যেখানে তিন মাসের রিজার্ভ থাকলেই হয়। আগে আমাদের দেশের মানুষ বাঁচাতে হবে, তারপর বড় বড় মেগাপ্রকল্প পুনরায় আমরা হাতে নেব।

কাতার বিশ্বকাপের কথা উল্লেখ করে সেতুসন্ত্রী বলেন, ‘আপনারা তো বিশ্বকাপ খেলা দেখছেন। এক দিনও লোড শেডিং পেয়েছেন? বাংলাদেশের জন্য শেখ হাসিনার কোনো বিকল্প নেই। উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই। এত সৎ নেতা, এত ভালো মানুষ পঁচাত্তরের পর এ দেশে আর একজনও আসেনি। আল্লাহর অনুগ্রহ। এ দেশ স্বাধীন হয়েছে বঙ্গবন্ধুর হাত ধরে। এ দেশে মুক্তি হবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে।’

 

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালামের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয় ও মমতাজ বেগম প্রমুখ বক্তব্য দেন।

সম্মেলনে আগামী তিন বছরের জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালামকে পুনরায় নির্বাচিত করা হয়। সূত্র : বাসস।

Facebook Comments Box
advertisement

Posted ৩:১৮ অপরাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]