রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অট্টহাসিতে কেইনকে ব্যঙ্গ করলেন এমবাপে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

অট্টহাসিতে কেইনকে ব্যঙ্গ করলেন এমবাপে

কাতার বিশ্বকাপে দুর্দান্ত একটা দল নিয়ে এসেও শেষ আটে বাদ পড়ে গেছে ইংল্যান্ড। তাদের দুঃখ উপহার দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে হারের দুঃখের চেয়েও ইংলিশদের কাছে বড় দুঃখ হয়ে থাকবে তাদের অধিনায়ক হ্যারি কেইনের পেনাল্টি মিস।

কেইনের পেনাল্টি মিসের কারণেই মূলত জিতে যায় ফ্রান্স। না হয় অতিরিক্ত সময় ইংলিশদের জন্য শাপে বর হয়ে আসতে পারতো। তবে এই দু;খের মাঝেও ইংলিশ সমর্থকদের কাটা ঘায়ে নুনের ছিটা দিয়েছেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপে!

ঘটনাটি ঘটেছে কেইনের পেনাল্টি মিসের পর। দৃশ্যটা ইংল্যান্ড সমর্থকদের জন্য বুকে শেল হয়ে বেঁধার মতো। পেনাল্টিতে বল ক্রসবারের ওপর দিয়ে মেরেছেন হ্যারি কেইন। আর তা দেখে বিদ্রুপ মেশানো অপমানসূচক অট্টহাসিতে ফেটে পড়লেন কিলিয়ান এমবাপে।

শেষ পর্যন্ত ৮৪তম মিনিটের ঐ পেনাল্টি মিসই ইংল্যান্ডের জন্য আক্ষেপের কারণ হয়ে দাঁড়ায়। ফ্রান্সের কাছে ২-১ ব্যবধানে হেরে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ইংল্যান্ড।

কেইন যখন পেনাল্টি শট নিচ্ছিলেন, মাঝ মাঠে এমবাপে হাঁটুর ওপর হাত ঠেকিয়ে মাথা ঝুঁকে দাঁড়িয়ে ছিলেন। পেনাল্টি মিস হতেই উচ্ছ্বসিত এমবাপ্পে এমন অট্টহাসি মেতে ওঠেন, যা দেখে ‘অসম্মানজনক’ প্রতিক্রিয়া বলে মন্তব্য করেছেন অনেক ইংলিশ সমর্থকেরা।

বিবিসি স্পোর্টসের টুইটার অ্যাকাউন্ট থেকে কেইনের পেনাল্টি মিস ও এমবাপের প্রতিক্রিয়ার দৃশ্য পোস্ট করা হলে সেখানে ক্ষোভ প্রকাশ করেন অনেকে। একজন লিখেছেন, ‘বিশ্বকাপ জিতেও এমবাপে এভাবে হাসেননি, এটা অপমান।’

Facebook Comments Box
advertisement

Posted ৫:০৬ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]