বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী বিজেপি নেতা ভূপেন্দ্র প্যাটেল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

দ্বিতীয়বার গুজরাটের মুখ্যমন্ত্রী বিজেপি নেতা ভূপেন্দ্র প্যাটেল

গুজরাটের বিধানসভা নির্বাচনে বিপুল সাফল্য পাওয়ার পর বিজেপির পরিষদীয় দলের বৈঠকেই নতুন নেতা হিসেবে ভূপেন্দ্র প্যাটেলের নাম চূড়ান্ত করা হয়েছিল।  নির্ধারিত সূচি অনুযায়ী সোমবার দুপুরে রাজ্যপাল আচার্য দেবরথ শপথবাক্য পাঠ করান ভূপেন্দ্রকে। রাজ্যটির ১৮তম মুখ্যমন্ত্রী হলেন ভূপেন্দ্র প্যাটেল।

গান্ধীনগরে মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং,বিজেপির জাতীয় সভাপতি জেপি নড্ডা। বিজেপিশাসিত অন্য রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীরাও হাজির ছিলেন।

 

দ্বিতীয়বারের মতো মুখ্যমন্ত্রী হওয়া ভূপেন্দ্রর পরেই রাজ্যের সম্ভাব্য মন্ত্রীরা শপথ নেন। প্রাথমিকভাবে শপথ নিয়েছেন ১৭ জন। আগের মন্ত্রিসভার প্রায় সব সদস্যকেই নতুন মন্ত্রিসভায় রাখার ইঙ্গিত পাওয়া গেছে। মন্ত্রিসভায় একমাত্র নারী সদস্য হিসাবে শপথ নিয়েছেন ভানুবেন বাবারিয়া।

বিজেপির একটি সূত্র জানিয়েছে, অল্প কয়েক দিনের মধ্যেই মন্ত্রিসভার সম্প্রসারণ করা হবে। মন্ত্রিসভার সদস্যসংখ্যা হতে পারে ২৮।

মুখ্যমন্ত্রী ও মন্ত্রীদের শপথের সময় দর্শক আসনে উপস্থিত ছিলেন রাজ্যের নানা প্রান্ত থেকে আসা ২০০ জন সাধু। উপস্থিত ছিলেন দলিত ও অনগ্রসর শ্রেণির প্রতিনিধিও। বিজেপি বলেছিল, মন্ত্রিসভায় সমাজের সব অংশের প্রতিনিধিত্ব নিশ্চিত করা হবে।

 

নরেন্দ্র মোদির নিজের রাজ্য গুজরাটে প্রায় তিন দশক ক্ষমতায় থাকার পরেও সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে বিশাল জয় পেয়েছে বিজেপি। রাজ্যের ১৮২টি আসনের মধ্যে ১৫৬টিতেই জয়লাভ করেছে তারা। সূত্র: আনন্দবাজার পত্রিকা

Facebook Comments Box
advertisement

Posted ১:১৭ অপরাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(215 বার পঠিত)
(193 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]