বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ফিফার শাস্তি থেকে বেঁচে গেল মেসিরা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১২ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ফিফার শাস্তি থেকে বেঁচে গেল মেসিরা

ফিফার শাস্তি থেকে রক্ষা পেলেন লিওনেল মেসি। নেদারল্যান্ডসের বিপক্ষে গোল ও জয় উদ্‌যাপনের বিশেষ ভঙ্গি নিয়ে তদন্তের পর এই সিদ্ধান্ত জানিয়েছে ফিফা। এমনটাই দাবি ইউরোপীয় গণমাধ্যমের। এদিকে প্রকাশ্যে রেফারির সমালোচনা করলেও শাস্তি থেকে বেঁচে গেছেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজও।

মূলত ম্যাচের আগে নেদারল্যান্ডস কোচ ফন হালের উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্যের জেরে উত্তাপ ছড়ায় আর্জেন্টিনা-নেদারল্যান্ডস কোয়ার্টার ফাইনাল। মেসি-ফন হালের মনস্তাত্ত্বিক লড়াইয়ের ছাপ ছিল পুরো ম্যাচে। শেষ বাঁশি বাজার পর নেদারল্যান্ডসের খেলোয়াড়দের সামনেও দুই কানে হাত দিয়ে বিশেষ ভঙ্গিতে উদ্‌যাপন করেন আর্জেন্টাইনরা।

এছাড়াও ম্যাচ শেষে টিওয়াইসি স্পোর্টসকে সাক্ষাৎকার দেয়ার সময় নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ভাউট ওয়েঘর্স্টকে ধমক দিয়েছেন মেসি। সব মিলিয়ে ম্যাচ শেষে ফিফা তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করে।

কিন্তু মেসিদের বিরুদ্ধে ডিসিপ্লিনারি অ্যাকশনের কারণে কোনো শাস্তি দেয়নি। ফিফা জানিয়েছে, আর্জেন্টাইন খেলোয়াড়দের এমন উদ্দাম উদ্‌যাপন সেন্সরের আওতায় আনা হবে না।

এদিকে ওই ম্যাচে রেফারিং নিয়েও ক্ষুব্ধ ছিল আলবিসেলেস্তেরা। এক ম্যাচে সর্বোচ্চ ১৮টি হলুদ কার্ড দেখিয়েছেন রেফারি অ্যান্তনিও মাতেউ লাহোজ।, যা নিয়ে প্রকাশ্যে সমালোচনা করেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। যদিও তদন্তের পর তাকেও শাস্তির আওতায় আনছে না ফিফা।

Facebook Comments Box
advertisement

Posted ৪:০৫ পূর্বাহ্ণ | সোমবার, ১২ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]