রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজকের ম্যাচে যত রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আজকের ম্যাচে যত রেকর্ডের সামনে দাঁড়িয়ে মেসি

কাতার বিশ্বকাপে ফাইনালে ওঠার লড়াইয়ে আজ সেমিফাইনালে হাই ভোল্টেজ ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া। তিন বিশ্বকাপে দ্বিতীয়বার ফাইনালে ওঠার সুযোগ আর্জেন্টিনার সামনে। তবে এই ম্যাচে চারটি রেকর্ড হাত ছানি দিয়ে ডাকছে মেসিকে।

মঙ্গলবার রাত ১ টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনাল খেলতে নামছে তারা।

এই ম্যাচে সবার চোখ থাকবে লিওনেল মেসির দিকে। আর্জেন্টিনার ৯ গোলে ৬টিতে অবদান অধিনায়কের। দারুণ ফর্মে থাকা ৩৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের সামনে আজকের ম্যাচে চারটি রেকর্ড হাতছানি দিয়ে ডাকছে।

আজকের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করলে গোল ও অ্যাসিস্টের দিক দিয়ে মেসি প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ ইতিহাসে চারটি ভিন্ন ম্যাচে এই কীর্তি গড়বেন।

নেদারল্যান্ডসের বিপক্ষে পেনাল্টি থেকে গোল করে মেসি বিশ্বকাপে আর্জেন্টিনার যৌথ শীর্ষ গোলদাতা গ্যাব্রিয়েল বাতিস্তুতার পাশে নাম লেখেন। বিশ্বমঞ্চে দুজনেরই গোল ১০টি। আর একটি গোল করলেই আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার আসনে বসবেন তিনি।

বাতিস্তুতার বিশ্বকাপ রেকর্ড ছোঁয়ার আগে মেসি ছাড়িয়ে যান আর্জেন্টিনা আইকন ডিয়েগো ম্যারাডোনাকে, যিনি আন্তর্জাতিক শীর্ষ প্রতিযোগিতায় ২১ ম্যাচ খেলে ৮ গোল ও ৮ অ্যাসিস্ট করেছেন। বিশ্বকাপ ইতিহাসে এখন সর্বোচ্চ অ্যাসিস্ট করা আর্জেন্টাইন ফুটবলার ম্যারাডোনা। কিন্তু মঙ্গলবার অন্তত এক গোল সতীর্থকে দিয়ে করালে বিশ্বজয়ী অধিনায়ককেও ছোঁয়ে ফেলবেন মেসি। এছাড়া নেদারল্যান্ডসের বিপক্ষে মলিনাকে দিয়ে গোল করিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে নকআউট রাউন্ডে পাঁচটি অ্যাসিস্টের মালিক হন মেসি, ছাড়িয়ে যান পেলেকে।

চতুর্থ আরেকটি রেকর্ড ক্রোয়েশিয়ার বিপক্ষে মেসি গড়তে পারেন। পাঁচটি বিশ্বকাপে ২৪টি ম্যাচ খেলেছেন তিনি। মঙ্গলবার মাঠে নামলেই বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডে সাবেক জার্মান মিডফিল্ডার লোথার ম্যাথাউসের পাশে বসবেন মেসি।

আর যদি ক্রোয়েটদের হারিয়ে ফাইনালে উঠে যান, তাহলে সবাইকে ছাড়িয়ে এই রেকর্ড নিজরে করে নিবেন লিয়নেল মেসি।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]