রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এক বোয়ালের দাম ৩৫৫২৫

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

এক বোয়ালের দাম ৩৫৫২৫

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় সোমবার ভোরে পদ্মা নদীতে জেলে বাসুদেব হালদারের জালে ধরা পড়েছে সাড়ে ১৪ কেজি ওজনের একটি বোয়াল। এছাড়া তার সহযোগী জেলে নিরা হালদার ও কালী হালদারের জালে ধরা পড়ে ১৩ কেজি ও সাড়ে ১২ কেজি ওজনের দুটি কাতল।

জানা গেছে, জেলে নিরা হালদার, কালী হালদার ও বাসুদেব হালদার তাদের সহযোগীদের নিয়ে ভোররাতে পদ্মায় মাছ ধরতে বের হন। পরে দৌলতদিয়া ঘাটের অদূরে তাদের জালে কাতল ও বোয়াল মাছগুলো ধরা পড়ে। মাছগুলো বিক্রির জন্য তারা সকালে দৌলতদিয়া ঘাটে নিয়ে এলে স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা মাছগুলো কিনে নেন।

মৎস্য ব্যবসায়ী চান্দু মোল্লা বলেন, জাফরগঞ্জের জেলে বাসুদেব হালদারের জালে সাড়ে ১৪ কেজি ওজনের বোয়াল মাছটি ধরা পড়ার খবর পেয়ে তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করি। সকালে ২ হাজার ৪৫০ টাকা প্রতি কেজি দরে ৩৫ হাজার ৫২৫ টাকায় মাছটি কিনেছি। এছাড়াও সাড়ে ১২ কেজি ও ১৩ কেজি ওজনের কাতল দুটি ১ হাজার ৩০০ টাকা প্রতি কেজি দরে ৩৩ হাজার ১৫০ টাকায় কিনেছি। মাছগুলো সামান্য লাভে বিক্রি করে দিয়েছি।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা শাহ মো. শাহারিয়ার জামান সাবু বলেন, পদ্মা নদীতে মাঝে মধ্যে বড় মাছ দেখা যায়। বড় মাছে জেলেদের পাশাপাশি ব্যবসায়ীরা ভালো দাম পেয়ে খুশি হন। আশা করছি নদীতে পানির সঙ্গে স্রোত কম থাকলে পাঙাশ, রুই, কাতল, বোয়ালসহ দেশীয় বড় বড় মাছ আরো ধরা পড়বে।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]