বুধবার ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ক্যাম্পাস পরিষ্কার করলেন কুবি শিক্ষক-শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ক্যাম্পাস পরিষ্কার করলেন কুবি শিক্ষক-শিক্ষার্থীরা

‘বিশুদ্ধ বায়ু পরিচ্ছন্ন পরিবেশ, সবুজ পৃথিবী সবুজ বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে ক্যাম্পাস পরিষ্কার করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয় এলাকায় এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি-২০২২ অনুষ্ঠিত হয়েছে। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক, প্রক্টরসহ শিক্ষক-শিক্ষার্থীরা ঝাড়ু হাতে ক্যাম্পাসের বিভিন্ন স্থান পরিষ্কার করেন।

পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মসূচি উদ্বোধন শেষে উপাচার্য ড. আবদুল মঈন বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা সম্পর্কে আমাদের সচেতন থাকা উচিত, ব্যক্তিকে নিজের চেষ্টায় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হবে। সুস্থ, সুন্দর পরিবেশের জন্য নিজের মানসিক পরিবর্তন দরকার।

তিনি আরো বলেন, হল ও ক্যাম্পাসে পরিচ্ছন্নতা কর্মী নিয়োগ করা হবে এবং আগামী বছরের শুরুতে ক্যাম্পাসে ডাস্টবিনের ব্যবস্থা করা হবে।

ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মো. হাবিবুর রহমান বলেন, আমরা গাছপালা কেটে ফেলছি। যার কারণে বায়ু দূষণ হচ্ছে, বৈষ্ণিক উষ্ণতা বৃদ্ধি পাচ্ছে। আমাদের এগুলো প্রতিহত করতে হবে। আমরা সবুজ ক্যাম্পাস চাই, সবুজ বাংলাদেশ চাই। তারই ধারাবাহিকতায় আজকের এই অভিযান।

এসময় ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, বিএনসিসি, রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৫০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]