বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’পাচ্ছেন যারা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’পাচ্ছেন যারা

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’পাচ্ছেন ছয় জন। তারা হলেন, প্রবন্ধে গাউসুর রহমান, কবিতায় সেলিনা শেলী, কথাসাহিত্যে সাদিয়া সুলতানা, শিশুসাহিত্যে তৌহিদ এলাহী, তরুণ কবি শাখায় শাহিন সপ্তম ও সংগঠনে জয়দুল হোসেন।

সাহিত্যচর্চা ও সংগঠন প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এই পুরস্কার দেওয়া হচ্ছে। সোমবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় সেগুনবাগিচায় অনুষ্ঠিত ‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটি মনোনীত জুরি বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২ কমিটির সদস্য সচিব প্রতীক মাহমুদ স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

‘চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার-২০২২’ কমিটির আহ্বায়ক কবীর আলমগীর বলেন, ‘দীর্ঘ ছয় মাস ধরে জুরি বোর্ডের সদস্যরা চুলচেরা বিচার বিশ্লেষণ ও যাচাই-বাছাই করে ছয় শাখায় এই ছয় জনকে পুরস্কারের জন্য চূড়ান্ত মনোনয়ন দিয়েছেন। এই মনোনয়ন প্রক্রিয়ায় কঠোর গোপনীয়তা রক্ষা করা হয়েছে। আমাদের বিশ্বাস আমরা পুরস্কারের জন্য উপযুক্ত ব্যক্তিদেরই নির্বাচন করতে সক্ষম হয়েছি।’

পুরস্কার কমিটির সদস্য সচিব প্রতীক মাহমুদ বলেন, ‘আগামী ২২ ডিসেম্বর (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় রাজধানীর কাটাবনে অবস্থিত কবিতা ক্যাফে’তে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের ক্রেস্ট, সনদ ও উত্তরণীয় প্রদান করা হবে। পুরস্কার অনুষ্ঠানের স্থান পরবর্তী সময়ে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।’

উল্লেখ্য, ২০২১ থেকে চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার দিয়ে আসছে। প্রথমবার ৩ শাখায় পুরস্কার দেওয়া হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন প্রবন্ধে অনীক মাহমুদ, কবিতায় মাহমুদ কামাল ও কথাসাহিত্যে রুমা মোদক।

Facebook Comments Box
advertisement

Posted ৭:৩১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]