বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি নিয়ে ক্রোয়েশিয়া কোচের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আর্জেন্টিনার পাওয়া পেনাল্টি নিয়ে ক্রোয়েশিয়া কোচের অভিযোগ

কাতারে চলমান বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। মেসির এক গোল ও এক অ্যাসিস্টের পাশাপাশি জুলিয়ান আলভারেজের জোড়া গোলে ফাইনালের টিকিট পেয়েছে লিওনেল স্কালোনির দল।

মঙ্গলবার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিপক্ষে অ্যাঞ্জেল ডি মারিয়াকে ছাড়াই মাঠে নামে আর্জেন্টিনা। এছাড়া শুরুর একাদশের দুই খেলোয়াড় দুটি করে হলুদ কার্ড দেখে নিষেধাজ্ঞায় ছিলেন। তাই তারা এই ম্যাচে খেলতে পারেননি।

তবে ফরমেশনে পরিবর্তন আনায় খুব একটা পরীক্ষার মধ্যে পড়তে হয়নি আর্জেন্টাইন কোচকে। এমন ম্যাচের ৩৪তম মিনিটে স্পট কিকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। তবে এই পেনাল্টি নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রোয়েশিয়ার কোচ জলাতকো দালিচ।

তার মতে, প্রথম গোলটি খুবই সন্দেহজনক। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ফুটবলবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডটকম।

ম্যাচের ৩২তম মিনিটে সতীর্থের কাছ থেকে বল জুলিয়ান আলভারেজ। সঙ্গে সঙ্গেই তিনি ক্রোয়াটদের ডি বক্সে ঢুকে পড়েছিলেন। কিন্তু আর্জেন্টাইন এই উইঙ্গারকে ফেলে দেন ক্রোয়েশিয়া গোলরক্ষক ডমিনিক লিভাকোভিচ। এতেই হলুদ কার্ড দিয়ে লে আলবিসেলেস্তেদের পেনাল্টি দেন রেফারি ড্যানিয়েল ওরসাতো।

এ প্রসঙ্গে ক্রোয়াট কোচ দালিচ বলেন, এই কথাটা চিরসত্য, প্রথম গোলটি খুবই সন্দেহজনক। প্রথমত, সেটি কর্নার দেওয়া যেতো। সে সময় আমাদের খেলোয়াড়দের প্রতিক্রিয়া দেখে অন্তত সেটা বোঝা যাচ্ছিল। তবে পেনাল্টি দেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত ‘বাজে’ ছিল।

তার দাবি, এরপর আমরা খেলায় ফেরার চেষ্টা করেছিলাম। তবে কাউন্টার অ্যাটাকে আবার গোল খেয়ে বসি। আমাদের দখলেই বেশি বল ছিল। তবে সুযোগ সৃষ্টি করতে পারিনি। পেনাল্টির জন্য আক্ষেপ করে লাভ নেই।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০১ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]