শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলভারেজকেই ম্যাচসেরা বললেন মেসি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৪ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

আলভারেজকেই ম্যাচসেরা বললেন মেসি

টানা পাঁচ ম্যাচ জিতে ফুটবল বিশ্বকাপের শিরোপা থেকে আর একটি জয় দূরে লিওনেল মেসির দল। ১৮ ডিসেম্বর লুসাইলে আরেকটি ম্যাচ জিতলেই অবসান ঘটবে ৩৬ বছরের অপেক্ষার।

সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারানোর দিনে পেনাল্টি থেকে এক গোল করার পাশাপাশি এক অ্যাসিস্ট করে ম্যাচসেরা হয়েছেন মেসি। ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন তিনিই। তবে বিনয়ী মেসি বলেছেন, ম্যাচসেরার পুরস্কারটা তরুণ হুলিয়ান আলভারেজের প্রাপ্য।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। দারুণ এই জয়ের পথে পেনাল্টি থেকে প্রথম গোলটি করেন আর্জেন্টিনা অধিনায়ক মেসি। পরে দলের তৃতীয় গোলটিও আসে মেসির অ্যাসিস্ট থেকে।

এ সময় মাঝমাঠ থেকে অনেকখানি দৌড়ে ক্রোয়াট রক্ষণভাগকে এলোমেলো করে ফেলে কাটব্যাক করে হুলিয়ান আলভারেজকে দিয়ে গোলটি করান মেসি। তার এমন পারফরম্যান্সের পর ম্যাচের সেরা খেলোয়াড় হিসেবে তাকেই বেছে নেওয়া হয়।

কাতার বিশ্বকাপে এই নিয়ে চতুর্থবার ম্যাচসেরা হলেন মেসি। আর্জেন্টিনার পাঁচ জয়ের চারটিতেই ম্যাচসেরা হওয়া মেসি অবশ্য সেমিফাইনালে আর্জেন্টিনার জয়ের নায়ক মানছেন জোড়া গোল করা হুলিয়েন আলভারেজকে।

আলভারেজের দারুণ পারফরম্যান্সে মুগ্ধ মেসি এই ২২ বছর বয়সীকে ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে আখ্যা দিয়ে বলেন, আমরা দল হিসেবে খেলি। এটাই আমাদের সবচেয়ে ভালো গুণ। এই ম্যাচে আলভারেজ দুর্দান্ত খেলেছে, অসাধারণ।

তিনি আরো বলেন, ও মাঠে সবার চেয়ে বেশি দৌড়েছে, অনেক গোলের সুযোগ তৈরি করেছে। ক্রোয়েশিয়ার বিপক্ষে সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল আলভারেজ। ম্যাচসেরার পুরস্কার আলভারেজের প্রাপ্য।

ক্রোয়েশিয়ার বিপক্ষে দারুণ পারফর্ম করেই মেসির প্রশংসা আদায় করে নিয়েছেন আলভারেজ। দলের পক্ষে দ্বিতীয় ও তৃতীয় গোলটি করেন তিনি। প্রথম গোলটি যে পেনাল্টি থেকে পাওয়া, সেটাও তিনিই আদায় করেছিলেন। আর ম্যাচের দ্বিতীয় গোলটি দিয়ে তো মনে করিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে ডিয়েগো ম্যারাডোনার করা ১৯৮৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালের সেই গোলটির কথা।

ম্যানচেস্টার সিটিতে খেলা ২২ বছর বয়সী আলভারেজের ক্যারিয়ারের এটিই প্রথম বিশ্বকাপ। এখন পর্যন্ত ৪ গোল করে নিজের জাত চিনিয়েছেন এই ফরোয়ার্ড। তার মাঝেই ভবিষ্যতের নায়ক খুঁজছেন আর্জেন্টাইন সমর্থকরা।

Facebook Comments Box
advertisement

Posted ৭:০৪ পূর্বাহ্ণ | বুধবার, ১৪ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]