শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভুল করলে দেশ আবারো পাকিস্তান হবে: ইয়াফেস ওসমান

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

ভুল করলে দেশ আবারো পাকিস্তান হবে: ইয়াফেস ওসমান

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেছেন, আমরা যেন নিজেদের পায়ে দাঁড়াতে না পারি সেজন্য এত রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা কিছু রাজনৈতিক দল আবারো সেই পুরোনো প্রেতাত্মাদের হাতে ফিরিয়ে দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের থেকে সাবধান না হলে বাংলাদেশ পিছিয়ে যাবে। আবার একটা দুঃখময় সময়ের মধ্যে পড়বে।

বুধবার পাবনার ঈশ্বরদীতে শহিদ বুদ্ধিজীবী দিবসে ঈশ্বরদী প্রেস ক্লাবের পাশে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণকে কোনোভাবেই ভুল করা যাবে না। ভুল করলে বাংলাদেশ আবারো পাকিস্তানে পরিণত হবে।

তিনি বলেন, ৩০ লাখ শহিদের আত্মদানে স্বাধীনতার ঊষালগ্নে আমরা বুদ্ধিজীবীদের হারিয়েছি। তাদের অবদান জাতি আজীবন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। বঙ্গবন্ধুকে হত্যার পর বেতার হলো রেডিও। আর জয় বাংলা হলো জিন্দাবাদ। বুদ্ধিজীবী হত্যার রেশ শুরু হয়েছিল পাকিস্তান আমলে। মুক্তিযুদ্ধ শেষ হওয়ার পর সেই রেশ একই ধারায় অব্যাহত ছিল এবং এখনো রয়ে গেছে। কারণ পাকিস্তানি প্রেতাত্মারা আজও আমাদের ছেড়ে যায়নি।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের বোর্ড অব মেম্বার অশোক কুমার পাল, রূপপুর পারমাণবিক প্রকল্পের পরিচালক ড. শৌকত আকবর, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পিএম ইমরুল কায়েস, অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব গোস্বামী, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ২:৩৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]