শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কুবি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ কতৃক আয়োজিত মেডিকেল ক্যাম্প সম্পন্ন

কুবি প্রতিনিধি:   |   শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

কুবি ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ কতৃক আয়োজিত মেডিকেল ক্যাম্প সম্পন্ন

 কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে ও বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় বিজয় দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে প্রায় সাড়ে চারশ জন মানুষ সেবা গ্রহণ করেছে। ১৬ই ডিসেম্বর (শুক্রবার) সকাল সাড়ে এগারোটায় এই ক্যাম্প উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

ক্যাম্পে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্বিদ্যালয়ের আট সদস্যবিশিষ্ট বিশেষজ্ঞ ডাক্তারদের প্যানেল ক্যাম্পে উপস্থিত ছিলেন। উদ্বোধনের পর থেকে বিকাল পাঁচটা পর্যন্ত এই ক্যাম্প থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, এলাকার অসহায়, অনাথ-দুস্থ ও সুবিধাবঞ্চিতরা সহ মোট সাড়ে চারশ জন মানুষ সেবা গ্রহণ করেন।

এই ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে উপস্থিত ছিলেন ডা: নাহিদুল আকবর (এমবিবিএস নাক, কান ও গলা), রেদওয়ানুল ইসলাম( নাক, কান ও গলা), ডা: মির্জা শামীম ( ডায়াবেটিস, থাইরয়েড, চর্ম ও যৌন), ডা: তানবীর জামান(এমবিবিএস, শিশু বিভাগ), ডা: আসিফ আরিফিন (মেডিসিন লিভার কিডনি বিভাগ), ডা: মুক্তা রানী ভূঞা(এমবিবিএস গাইনী প্রসূতি বিভাগ), ডা: নাহিন মাহমুদ (নিউরো মেডিসিন), ডা: মো: নাজমুল হুদা নাঈম (এমবিবিএস বক্ষব্যাধী মেডিসিন বিভাগ)।

এ বিষয়ে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ জসিম উদ্দীন বলেন, ‘আমরা এই প্রথম কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করতে যাচ্ছি যেখান থেকে ছাত্র-ছাত্রী, বিশ্ববিদ্যালয় এলাকার সুবিধাবঞ্চিত যে কেউ সেবা নিতে পারবে। ক্যাম্পে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদেরকে সত্যিই অনুপ্রাণিত করেছে। বিভাগের সকল শিক্ষক এবং শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা এই প্রয়াস বাস্তবায়ন করতে পেরেছি।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন স্যারকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি আমাদের এই প্রয়াসকে সমর্থন করার জন্যে।’ উদ্বোধন শেষে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘কুমিল্লা বিশ্বিদ্যালয়ে এই প্রথমবার এরূপ ভিন্ন কিছু আয়োজন করা হলো। সমাজের প্রতি দায়বদ্ধতার জায়গা থেকে আমাদের উচিত নিজেদের জায়গা থেকে কিছু করা আর সেই জায়গা থেকে এতগুলো মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার মতো প্রয়াস প্রশংসার দাবি রাখে।

এই ক্যাম্প উদ্বোধনের সময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং বিভিন্ন বিভাগের শিক্ষকগণ। উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতায় এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ৩:০৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]