রবিবার ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বগুড়ায় মহান বিজয় দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বগুড়ায় মহান বিজয় দিবস পালিত

বগুড়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে এ উপলক্ষে জেলার সকল সরকারি-বেসরকারি, স্বায়ত্তশাসিত, শিক্ষাপ্রতিষ্ঠান এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়েছে। পাশপাশি আলোকসজ্জা মাধ্যমে সেগুলো সজ্জিত করা হয়েছে। বিজয়ের রঙে সেজেছে পুরো জেলা।

শুক্রবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে বগুড়া জিলা স্কুল মাঠে তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বিজয় দিবসের সূচনা করা হয়। পরে সদরের মুক্তির ফুলবাড়িতে অবস্থিত শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শুরুতেই পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রসাশন। এরপরই পুষ্পস্তবক অর্পণ করে জেলা পুলিশ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক (ডিসি) মো. সাইফুল ইসলাম ও জেলার পুলিশ সুপার (এসপি) সুদীপ কুমার চক্রবর্ত্তী।

পরে মুক্তির ফুলবাড়িতে একে একে বিভিন্ন সরকারি দফতর-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন ও শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণ শেষে বিজয় র‌্যালি করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান।

দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান, বিনা টিকিটে শিশুদের জন্য ওয়ান্ডারল্যান্ড পার্ক, এডওয়ার্ড পার্ক, শিববাটি শিশু পার্ক এবং মম ইন ইকোপার্ক উন্মুক্ত রাখা, বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, শিশু-কিশোরদের সমাবেশ, কুচকাওয়াজ ও ডিসপ্লে, নারীদের ক্রীড়া প্রতিযোগিতা, টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট, প্রীতি ফুটবল প্রতিযোগিতা, উন্মুক্ত শুটিং প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। এছাড়া জেলার সকল উপজেলাতেই বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ৪:৩১ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]