সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপ ফাইনাল, লড়াইটা মেসি বনাম এমবাপ্পেরও

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

বিশ্বকাপ ফাইনাল, লড়াইটা মেসি বনাম এমবাপ্পেরও

বিশ্বকাপ ফাইনালের আর মাত্র দুইদিন বাকি। এর মধ্যেই উত্তাপ ছড়াতে শুরু করেছে ফাইনালের আবহ। কারণটা আর্জেন্টিনা ও ফ্রান্স। এই ম্যাচে দুই দলের লড়াইয়ের পাশাপাশি দুই তারকারও লড়াই। যে লড়াইয়ে মুখোমুখি লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপ্পে।

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর লড়াইয়ে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়েছিল লিওনেল মেসির। চার বছর পরে আবারও দুই দল মুখোমুখি। এবার মেসির সামনে প্রতিশোধের সুযোগ। সেই সঙ্গে এমবাপ্পের সঙ্গেও আলাদা হিসেব।

ফরাসি কোচ দিদিয়ের দেশমও এরই মধ্যে সতর্ক হয়ে গেছেন। তিনি বলেছেন, চার বছর আগের মেসি আর এবারের মেসি এক নন। তিনি আরো ভয়ংকর। আরো বেশি পরিণত। আরো বেশি নিখুঁত। কেবল দেশমই নন, মেসিকে নিয়ে পুরো বিশ্বই প্রায় একই সুরে কথা বলছে।

অন্যদিকে ফুটবল বিশ্বকাপের প্রায় শত বছরের ইতিহাসে হয়নি, এমন একটা রেকর্ডের সামনে লিওনেল মেসি। আর্জেন্টাইন এই ফুটবল জাদুকর একই সঙ্গে সর্বোচ্চ গোলদাতা হতে পারেন। আবার সর্বোচ্চ এসিস্টকারীও।

এরই মধ্যেই আসরে ৫টি গোল করে ফেলেছেন তিনি। দলকে এগিয়ে নিতে সতীর্থদের দিয়ে ৩টি গোলও করিয়েছেন মেসি। আসরে ৩টি করে গোলে এসিস্ট করেছেন ব্রুনো ফার্নান্দেজ, হ্যারি কেইন এবং আতোয়ান গ্রিজম্যানও।

এই জায়গায় মেসির সঙ্গে লড়াই হবে এমবাপ্পেরও। আসরে ফ্রান্সের জয়ের পেছনে এই তারকার অবদান সিকিভাগ। তিনি গোল করেছেন ৫টি। সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরো দুইটি।

Facebook Comments Box
advertisement

Posted ৫:৪৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৬ ডিসেম্বর ২০২২

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া
সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭। সম্পাদক কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি), মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।

ফোন : ০১৯১৪৭৫৩৮৬৮

E-mail: [email protected]